শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

একাদশে তিন পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:০৮, ১২ মে ২০২৪

Google News
একাদশে তিন পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে টানা চার ম্যাচে জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। এখন শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার সুযোগ বাংলাদেশের সামনে। সেই মিশনে টস হেরেছে বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা।

চলতি সিরিজের চার ম্যাচের তিনটি হয়েছে ফ্লাডলাইটে, সেগুলো শুরু হয়েছে সন্ধ্যা ৬টা থেকে। বিকেল ৩টা থেকে শুরু হওয়া ম্যাচটি হয়েছে দিনের আলোতে। আজকের ম্যাচটি শুরু হবে সকাল ১০টা থেকে। বাংলাদেশের মাটিতে কোনো আন্তর্জাতিক টি২০ ম্যাচ এই সকালে হয়নি। 

এর ব্যাখ্যা দিতে গিয়ে বিসিবি ক্রিকেট অপারেশন্স পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, আসন্ন টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই সিরিজে ভিন্ন ভিন্ন সময়ে ম্যাচ আয়োজন করা হয়েছে। সেখানে সকাল, বিকেল ও সন্ধ্যায় বাংলাদেশের ম্যাচ রয়েছে বলেই এ সিরিজে সেভাবে সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশের একাদশে এসেছে তিন পরিবর্তন। দলে ফিরেছেন মাহমুদউল্লাহ, মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের জায়গা করে দিয়েছেন তাসকিন আহমেদ, তানজিম হাসান ও তানভির ইসলাম। 

এদিকে শেষ ম্যাচে সফরকারীদের দলে এসেছে এক পরিবর্তন। পেসারের জায়গায় ব্যাটারকে নিল জিম্বাবুয়ে। রিচার্ড এনগারাভার জায়গায় ফিরেছেন শন উইলিয়ামস। 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), তানজিদ হাসান, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়,  সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, জাকের আলী (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের