মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

Radio Today News

টানা চার লিগ শিরোপা জিতে ম্যানসিটির ইতিহাস

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১১:১৪, ২০ মে ২০২৪

Google News
টানা চার লিগ শিরোপা জিতে ম্যানসিটির ইতিহাস

ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে ইতিহাস গড়ল ম্যানচেস্টার সিটি। প্রথম দল হিসেবে টানা চার মৌসুম ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতল সিটিজেনরা।

২০২৩-২০২৪ মৌসুমের শেষ রাউন্ডে আর্সেনাল মাত্র দুই পয়েন্ট কম নিয়ে সিটিকে চ্যালেঞ্জ জানাচ্ছিল। যদিও সিটি নিজ ম্যাচে জয়লাভ করায় কোনোভাবেই আর তাদের থামানো যায়নি। ৩৮ রাউন্ড শেষে ৯১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন পেপ গার্দিওলার ম্যানসিটি। সমান ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ আর্সেনাল।

দারুণ এক সন্ধ্যার সাক্ষী হলো ইংলিশ প্রিমিয়ার লিগের দর্শক। ম্যাচের দুই মিনিটেই গোল করে সিটিকে এগিয়ে দেন চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া ফিল ফডেন। বার্নার্দো সিলভার পাস থেকে গোলটি করেন তিনি। ১৮ মিনিটে জেরেমি ডকুর পাস থেকে তিনি আরেক গোল করেন। ৪২ মিনিটে ওয়েস্ট হ্যামের হয়ে মোহাম্মদ কুদুস একটি গোল পরিশোধ করেন। ৫৯ মিনিটে রদ্রির গোলে ফের ব্যবধান বাড়ায় সিটি এবং এর মধ্য দিয়ে সিটির জয় নিশ্চিত হয়ে যায়।

২৫ মে আরেকটি রেকর্ড গড়ার সামনে ম্যানসিটি। এফএ কাপ ফাইনালে তারা মুখোমুখি হবে ম্যানইউর। আগে কোনো দল টানা দুই মৌসুম ঘরোয়া ‘ডাবল’ জিততে পারেনি। ২০১১ থেকে এখন পর্যন্ত মোট আটবার এবং ২০২০-২১ মৌসুম থেকে টানা চারবার লিগ শিরোপা জিতল ম্যানসিটি। এর আগে সর্বোচ্চ টানা তিনবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে ম্যানইউ।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের