মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

Radio Today News

টি-টোয়েন্টি বিশ্বকাপ: শ্বাসরুদ্ধকর ম্যাচে দুর্দান্ত জয় ভারতের 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:০০, ১০ জুন ২০২৪

Google News
টি-টোয়েন্টি বিশ্বকাপ: শ্বাসরুদ্ধকর ম্যাচে দুর্দান্ত জয় ভারতের 

যুক্তরাষ্ট্রের কাছে অপ্রত্যাশিত হারের পর ঘুরে দাঁড়াতে পাকিস্তানের লক্ষ্য ছিল মাত্র ১২০ রান। কিন্তু চরম নাটুকে ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে সেই রানও তাড়া করতে পারল না বাবর আজমের দল।

রোববার (৯ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের দেওয়া লক্ষ্য তাড়ায় নেমে ১১৩ রানেই থামে পাকিস্তানের রানের চাকা। ৬ রানের এই হারে এবারের টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাবর-রিজওয়ানদের বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গেল।

ক্রিকেট বিশ্বে পাকিস্তান খ্যাত ‘আনপ্রেডিক্টেবল’ বলে। কেন তাদের এই নামে ডাকা হয় নিউইয়র্কে দলটি তা আবার প্রমাণ করলো। লক্ষ্য ছোট হওয়ার হেসেখেলেই যেখানে দলটির জয়ের বন্দরে পৌঁছে যাওয়ার কথা, সেখানে দলটির ব্যাটারদের সহজ অংক মেলাতে না পারা বড় প্রশ্নেরই জন্ম দিয়েছে।  

রান তাড়ায় নেমে উদ্বোধনী জুটিতে ২৬ রান তোলে পাকিস্তান। বাবর আজম ১৩ রান করে ফিরলে ভাঙে এ জুটি। তাকে ফেরান জসপ্রীত বুমরাহ। এরপর ১৩ রান করা উসমান খানকে বোলিংয়ে এসেই ফিরিয়ে দেন অক্ষর প্যাটেল। দলটির স্কোরবোর্ডে তখনই উঠে গেছে ৫৭ রান। জিততে তখন দলটির দরকার ছিল ৬৩ রান।  

একপ্রান্ত আগলে রেখে মোহাম্মদ রিজওয়ান খেললেও, প্রচুর বল নষ্ট করে ফেলেন তিনি। পরবর্তীতে তাই কাল হয়েছে পাকিস্তানের জন্য। ফখর জামানও ১৩ রান করে ফেরার পর বেশিক্ষণ আর টেকেননি রিজওয়ান। ফেরার আগে ৩১ রান করতে ৪৪ বল খেলে ফেলেন এই ওপেনার। এরপর রানে-বলের সমীকরণ মেলাতে পারেননি ইমাদ-শাদাব-ইফতিখাররা।

শাদাব খান ৪, ইফতিখার আহমেদ ৫ এবং ইমাদ ওয়াসিম ১৫ রান করে ফেরেন। শেষে নাসিম শাহ কিঞ্চিত আশা জাগালেও জয় থেকে ৬ রান দূরে থাকতেই ১১৩ রানে থামে পাকিস্তানের রানের চাকা।  

বল হাতে ৪ ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছে বুমরাহ। ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া। একটি করে উইকেট পেয়েছেন অর্শদীপ সিং ও অক্ষর প্যাটেল।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের