বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৭৭ রানের টার্গেট দিল ভারত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৪২, ২৯ জুন ২০২৪

Google News
ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৭৭ রানের টার্গেট দিল ভারত

পুরো টুর্নামেন্টে নিজের নামের প্রতি সেভাবে সুবিচার করতে পারেনি বিরাট কোহলি। কিন্তু ফাইনাল ম্যাচে স্বরূপে ফিরলেন ভারতের এ ওপেনার। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান করে দলটি।  প্রথম শিরোপা জিততে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ১৭৭ রান।

কোহলি ৫৯ বলে ৬টি চার ও ২ ছক্কায় ৭৬ রানের ইনিংস খেলেন। অক্ষর ৩১ বলে ১টি চার ও ৪ ছক্কায় খেলেন ৪৭ রানের ইনিংস। আর দুবে ১৫ বলে ৩টি চার ও ১ ছক্কায় ২৭ রানের ইনিংস খেলেন।

বল হাতে প্রোটিয়াদের কেশব মহারাজ ৩ ওভারে ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন মার্কো জানসেন, কাগিসু রাবাদা ও অ্যানরিখ নরকিয়া।

এর আগে টসে জিতে ঝড়ো শুরুর আভাস দিয়ে শুরুতেই ফিরেন রোহিত শর্মা। মার্কো জানসেনের প্রথম ওভারে বিরাট কোহলি তিনটি চার মেরে ১৫ রান তোলেন। কেশভ মহারাজের দ্বিতীয় ওভারে রোহিত পর পর দুই বলে দুটি চার মারেন। তাতে ১.৩ ওভারেই ভারতের রান হয়ে যায় ২৩। কিন্তু তৃতীয় বলেই স্কয়ার লেগে হেনরিখ ক্লাসেনের হাতে ধরা পড়েন ৫ বলে ৯ রান করে।

তবে ৩৪ রানে ৩ উইকেট হারানো ভারতকে পরে টেনে তোলেন কোহলি ও অক্ষর। চতুর্থ উইকেটে তারা দুজন ৫৪ বলে তোলেন ৭২ রান। ঝড়ো ব্যাটিং করা অক্ষর দলীয় ১০৬ রানের মাথায় রান আউট হয়ে ফিরে যান। ৩১ বল খেলে ১টি চার ও ৪ ছক্কায় ৪৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে যান।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, আরশদীপ সিং, কুলদীপ যাদব ও জাসপ্রিত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেনড্রিকস, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসু রাবাদা, অ্যানরিখ নরকিয়া ও তাবরেজ শামসি।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের