বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

ওয়েস্ট ইন্ডিজের কাছে ২৬ বছর পর সিরিজ হার অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:০১, ১৭ জুলাই ২০২১

ওয়েস্ট ইন্ডিজের কাছে ২৬ বছর পর সিরিজ হার অস্ট্রেলিয়ার

৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ সিরিজে আগেই ৩-১ ব্যবধানে সিরিজ জয়ের পর শেষ টি-টোয়েন্টিতেও এভিন লুইসের ছক্কা বৃষ্টিতে অস্ট্রেলিয়াকে ১৬ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এতে ৪-১ ব্যবধানে সিরিজ শেষ করলো পুরানের দল। এরই সাথে ১৯৯৫ সালের পর তিন ফরম্যাট মিলিয়ে প্রথম অজিদের বিপক্ষে সিরিজ জিতল ক্যারিবিয়ানরা।

গ্র্যানাডায় আগে ব্যাট করতে নেমে লুইস ঝড়ে ৮ উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে উইন্ডিজরা। জবাবে ৯ উইকেটে ১৮৩ রান তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। রান তাড়ায় প্রথম ওভারেই ওপেনার জশ ফিলিপেকে হারায় সফরকারীরা। ১৯ বলে ৩৫ রান যোগ করে প্রাথমিক ধাক্কা সামলে নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মিচেল মার্শ, ১৫ বলে ৩০ রান করে ফিরেন মার্শ। ময়েজেস হেনরিকসকে নিয়ে আরও ৩৯ রান যোগ করেন ফিঞ্চ, ৩৪ রান করা ফিঞ্চকে আউট করে ভয়ংকর হয়ে ওঠা জুটি ভাঙেন হেইডেন ওয়ালশ।

একই ওভারে রান আউটে কাটা পড়েন হেনরিকসও, আন্দ্রে রাসেল ৯ রান করা আলেক্স ক্যারিকে ফেরালে ১১৯ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় অস্ট্রেলিয়া। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৯ উইকেটে ১৮৩ তে থামে অজিরা, ১৬ রানে ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের হয়ে ৩ টি করে উইকেট নেন শেলডন কটরেল ও আন্দ্রে রাসেল, ১ টি উইকেট পেয়েছেন হেইডেন ওয়ালশ।

এর আগে ব্যাটিংয়ে নেমে একাই ঝড় তোলেন লুইস। গেইল ৭ বলে ২১ রান করে ফেরেন। পাওয়ারপ্লেতে ক্যারিবিয়ানরা যোগ করে ৮১ রান। ১১ তম ওভারেই ড্রেসিংরুমে ফিরেন লুইস, তবে তার আগেই মাত্র ৩৪ বলে ৪ চার ও ৯ ছক্কায় ৭৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে ফেলেন। এদিন গেইলের পর দ্বিতীয় ক্যারিবিয়ান আর বিশ্বের ৭ম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েন লুইস। তবে মাত্র ৪২ ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে সবচেয়ে দ্রুততমের রেকর্ড গড়েন লুইস। এর আগে ৪৯ ইনিংসে ছিল গেইলোর দ্রুততমের রেকর্ড।
 
এরপর নিকোলাস পুরান ছাড়া রান করতে পারেননি আর কেউই, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৯ তে থামে ওয়েস্ট ইন্ডিজ। পুরানের ব্যাট থেকে আসে ১৮ বলে ৩১ রানের ইনিংস। অজিদের হয়ে অ্যান্ড্রু টাই ৩, অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ নেন ২ টি করে উইকেট।


সংক্ষিপ্ত স্কোরঃ
ওয়েস্ট ইন্ডিজ ১৯৯/৮ (আন্দ্রে ফ্লেচার ১২, এভিন লুইস ৭৯, ক্রিস গেইল ২১, লেন্ডল সিমন্স ২১, নিকোলাস পুরান ৩১, হেইডেন ওয়ালশ ১২*, অ্যান্ড্রু টাই ৩/৩৭, মিচেল মার্শ ২/১২, অ্যাডাম জাম্পা ২/৩০)।

অস্ট্রেলিয়া ১৮৩/৯ (অ্যারন ফিঞ্চ ৩৪, মিচেল মার্শ ৩০, ময়েজেস হেনরিকস ২১, ম্যাথু ওয়েড ২৬, অ্যান্ড্রু টাই ১৫, শেলডন কটরেল ৩/২৮ আন্দ্রে রাসেল ৩/৪৩, হেইডেন ওয়ালশ ১/৪৩)।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের