মঙ্গলবার,

২৮ নভেম্বর ২০২৩,

১৪ অগ্রাহায়ণ ১৪৩০

মঙ্গলবার,

২৮ নভেম্বর ২০২৩,

১৪ অগ্রাহায়ণ ১৪৩০

Radio Today News

বোয়েসেলের মাধ্যমে রাশিয়া নেবে ৯৬১ কর্মী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:১৩, ২০ অক্টোবর ২০২৩

Google News
বোয়েসেলের মাধ্যমে রাশিয়া নেবে ৯৬১ কর্মী

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে বাংলাদেশি কর্মী নেবে রাশিয়া। দেশটির নির্মাণ খাতে ১১টি পদে মোট ৯৬১ জন কর্মী নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে বোয়েসেলের মাধ্যমে আবেদন করতে হবে। পুরুষ ও নারী প্রার্থী উভয়ই আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ২২ অক্টোবর ২০২৩।

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য পূরণ করে বোয়েসেলের লিংকের মাধ্যমে আবেদন করতে হবে। একজন প্রার্থী সর্বোচ্চ ২টি পদে আবেদন করতে পারবেন, এর বেশি আবেদন করলে সব আবেদন বাতিল বলে হবে। আবেদনের জন্য বয়স অনূর্ধ্ব ৩৫ বছর। আগ্রহী প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এ বিষয়ে প্রবাস বন্ধু কল সেন্টার ১৬১৩৫-এ যোগাযোগ করা যেতে পারে। বোয়েসেলের তত্ত্বাবধানে নিয়োগকারী কোম্পানির প্রতিনিধি সরাসরি সাক্ষাৎকার নেবেন। তাই প্রার্থীকে রাশিয়ান অথবা ইংরেজি ভাষায় কথোপকথনে দক্ষ হতে হবে।

যেসব পদে নিয়োগ
মোল্ড অপারেটর পদে নেওয়া হবে ২৬০ জন। বেতন ৬৫ হাজার টাকা। কংক্রিট–শ্রমিক ৮০ জন, বেতন ৬৪ হাজার টাকা। ফিনিশার (নির্মাণ পেইন্টার) ১৬০ জন, বেতন ৬২ হাজার টাকা। কাঠমিস্ত্রি ১০০ জন, বেতন ৬২ হাজার টাকা। ক্রেন অপারেটর ৩৬ জন, বেতন ৫৯ হাজার টাকা। বৈদ্যুতিক ওয়েল্ডার (ম্যানুয়াল) ৮০ জন, বেতন ৫৮ হাজার টাকা। স্টিল ফিক্সার ১১০ জন, বেতন ৫৭ হাজার টাকা। ওয়েল্ডার (গ্রিড আয়রন, ফ্রেমওয়ার্কের জন্য) ৭০ জন, বেতন ৫৬ হাজার টাকা। ইলেকট্রিশিয়ান ৩৫ জন, বেতন ৫৬ হাজার টাকা। ইন্সট্রুমেন্টেশন, কন্ট্রোল এবং অটোমেশন ইকুইপমেন্ট পদে ১০ জন, বেতন ৫৬ হাজার টাকা। সাধারণ কর্মী (লোডার) ২০ জন, বেতন ৪৬ হাজার টাকা।

চাকরির শর্ত
প্রার্থীদের অবশ্যই রাশিয়ান অথবা ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে। চাকরির চুক্তি এক বছরের। তবে এটি নবায়নযোগ্য। শিক্ষানবিশকাল তিন মাস। কাজের সময় প্রতিদিন ৮ ঘণ্টা, সপ্তাহে ৬ দিন (ওভারটাইম কোম্পানির নিয়ম অনুযায়ী)। প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি বহন করবে। কর্মদিবসে কোম্পানি দুই বেলা খাবার দেবে। প্রাথমিক চিকিৎসার খরচ কোম্পানি দেবে। চাকরিতে যোগদানের বিমানভাড়া এবং চাকরি শেষে দেশে ফেরত আসার বিমান ভাড়া নিয়োগকারী কোম্পানি দেবে। যা পর্যায়ক্রমে কর্মীর বেতন থেকে সমন্বয় করা হবে। অন্যান্য শর্ত রাশিয়ার শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

যেতে খরচ
নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ প্রথম ১০টি পদের জন্য ৭০ হাজার টাকা এবং শেষের পদের জন্য ৫৬ হাজার টাকা, মেডিকেল ফি ২ হাজার টাকা, ভিসা স্ট্যাম্পিং ফি ৯ হাজার ৮০০ টাকা এবং বিধি মোতাবেক অন্যান্য ফি দিতে হবে। চূড়ান্তভাবে কর্মী নির্বাচন না হওয়া পর্যন্ত বোয়েসেলকে কোনো প্রকার ফি প্রদান করতে হয় না।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের