শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

বিশ্বজুড়ে করোনার তৃতীয় ঢেউ শুরু: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৫:১৪, ১৬ জুলাই ২০২১

আপডেট: ১৫:৪১, ১৬ জুলাই ২০২১

Google News
বিশ্বজুড়ে করোনার তৃতীয় ঢেউ শুরু: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ড. তেদেরোস আধানম গেব্রিয়াসুস

ডেল্টা ধরনের প্রভাবে বিশ্বব্যাপী করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. তেদেরোস আধানম গেব্রিয়াসুস। আজ বৃহস্পতিবার সুইজার‌ল্যান্ডের জেনেভায় ডব্লিউএইচও কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির মহাপরিচালক বলেন, "দুঃখজনক হলেও সত্য, বিশ্বজুড়ে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গেছে এবং আমরা বর্তমানে এর প্রাথমিক পর্যায়ে আছি।"

তিনি বলেন, "টানা ৪ সপ্তাহ ধরে বিশ্বে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এই ভাইরাসের অতি সংক্রামক ধরন ডেল্টা ইতেমধ্যে ১১১টি দেশে শনাক্ত হয়েছে এবং সামনের দিনগুলোতে এই সংখ্যা আরও বাড়বে।"

কাজের সুবিধার জন্য বিশ্বের দেশসমূহকে ৬টি প্রশাসনিক অঞ্চলে ভাগ করেছে ডব্লিউএইচও।

আগের দিন বুধবারের সংবাদ সম্মেলনে তেদেরোস আধানম গেব্রিয়াসুস জানিয়েছিলেন, ডব্লিউএইচওর একটি প্রশাসনিক অঞ্চল ব্যতীত বাকি ৫ অঞ্চলেই বাড়ছে এ রোগে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

বুধবার বিশ্বস্বাস্থ্য সংস্থার সাপ্তাহিক বুলেটিনে বলা হয়, কেবল গত সপ্তাহেই বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৩০ লাখ মানুষ এবং একইসময়ে এ রোগে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৫৫ হাজারের কোটা। প্রতিবেদনে বলা হয়েছে, গত এক সপ্তাহে বিশ্বজুড়ে সর্বাধিক সংক্রমণ শনাক্ত হয়েছে ব্রাজিল, ভারত, ইন্দোনেশিয়া ও যুক্তরাজ্যে।

সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক জানিয়েছেন, সচেতনতা বৃদ্ধি ছাড়া শুধু টিকার মাধ্যমে এই তৃতীয় ঢেউ মোকাবেলা করা যাবে না।

রেডিওটুডে নিউজ/এমএম/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের