শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

চলে গেলেন পাহাড়ের বাতিঘর ড. মানিক লাল

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৮, ৩০ জুলাই ২০২১

Google News
চলে গেলেন পাহাড়ের বাতিঘর ড. মানিক লাল

বিশিষ্ট শিক্ষাবিদ পাহাড়ের বাতিঘর ড. মানিক লাল দেওয়ান (৯১) আর নেই।

হঠাৎ ব্রেনস্ট্রোক করলে বৃহস্পতিবার চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়। সেখানে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। করোনাকে জয় করেও অবশেষে মৃত্যুর কাছে হারলেন তিনি।

ড. মানিক লাল দেওয়ান ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

জানা গেছে, গত দুই সপ্তাহ আগে তিনি সপরিবারে করোনায় আক্রান্ত হন। পরেচট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে রাঙামাটি শহরের মাঝেরবস্তির ট্রাইবেল অফিসার্স কলোনির নিজ বাসভবনে ফিরে আসেন। গত বুধবার হঠাৎ অসুস্থবোধ করলে তাকে আবারও হাসপাতালে নেয়া হয়। 

মৃত্যুকালে তিনি দুই ছেলে ও দুই মেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

রাঙামাটির সিভিল সার্জন ডাক্তার বিপাশা খীসা বলেন, ড. মানিক লাল দেওয়ান ব্রেনস্ট্রোক করেছিলেন। এতে রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়ার পর বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম পাঠানো হয়েছে। পরে শুনেছি তিনি মারা গেছেন।

ড. মানিক লাল ছিলেন শিক্ষা, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে পাহাড়ের আলোকবর্তিকা। তিনি পার্বত্য চট্টগ্রামের চাকমা সম্প্রদায়ের মধ্যে প্রথম ডক্টরেট ডিগ্রীধারী ছিলেন। 

রাঙামাটি পার্বত জেলা পরিষদে চেয়ারম্যান হিসেবে ২০০২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন ড.মানিক লাল দেওয়ান। এর আগে তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন হিসেবে দায়িত্ব পালন করে অবসরে যান।

ড. মানিক লাল দেওয়ানের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নামে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিভিন্ন মহল থেকে শোকবার্তা পাঠানো হয়েছে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের