শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

মোখা: চট্টগ্রামে গ্যাস সরবরাহ বন্ধ, বিদ্যুৎ সংকট

রেডিওটুডে প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০২, ১৪ মে ২০২৩

Google News
মোখা: চট্টগ্রামে গ্যাস সরবরাহ বন্ধ, বিদ্যুৎ সংকট

ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজারের মহেশখালীর দুটি ভাসমান এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। শুক্রবার রাত ১১টা থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়। এর ফলে চট্টগ্রামে গতকাল শনিবার থেকে গ্যাস সরবরাহ বিঘ্নিত হচ্ছে। একইসঙ্গে ঘূর্ণিঝড়ের কারণে বিদ্যুৎ বিভ্রাটের শঙ্কার কথাও জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।

জানা যায়, মহেশখালীর দুটি এলএনজি টার্মিনালের কার্যক্রম বন্ধ থাকায় দৈনিক গড়ে যে ৭০০ মিলিয়ন ঘনফুট গ্যাস আসত তা বন্ধ হয়ে যায়। ফলে চট্টগ্রাম নগরীসহ বিভিন্ন এলাকায় গ্যাস সংকট দেখা দেয়। শনিবার সকাল থেকে নগরীসহ কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) আওতাধীন বিভিন্ন এলাকায় গ্যাসের চাপ আস্তে আস্তে কমতে থাকে। আজ রোববার সকাল ৮টার দিকে সরবরাহ পুরোপুরি বন্ধ হয়ে যায়।

কেজিডিসিএল’র উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ ও সমন্বয়) মীর মোহাম্মদ শফিউল আলম জানান, এলএনজি সরবরাহ বন্ধ থাকায় পাইপলাইনে গ্যাস সঞ্চালন প্রায় বন্ধ হয়ে গেছে। এ জন্য চট্টগ্রাম অঞ্চলে গ্যাস সরবরাহ বিঘ্নিত হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জানায়, ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি অতি প্রবল ঘূর্ণিঝড় আকারে আজ রোববার কক্সবাজার ও অন্যান্য স্থানে আঘাত হানতে পারে। এ সময় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে সাময়িক বিদ্যুৎ বিভ্রাট ঘটতে পারে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের