শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

রিজভীর নামে পরোয়ানা প্রত্যাহার দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৫, ১৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৪:৫২, ১৮ সেপ্টেম্বর ২০২১

Google News
রিজভীর নামে পরোয়ানা প্রত্যাহার দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন

ছবি সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নামে মিথ্যা মামলা ও পরোয়ানা প্রত্যাহারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পুরাতন পোস্ট অফিস পাড়াস্থ জেলা বিএনপির কার্যালয়ের সমানে এ মানববন্ধন হয়।

পরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি জহুরুল আলম, যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব, যুবদল নেতা সফিকুল ইসলামসহ অন্যান্যরা। জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েকশ নেতা কর্মসূচীতে অংশ নেয়। বক্তারা অবিলম্বে রিজভী আহমেদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

মির্জা ফখরুলের নিন্দা: এদিকে রুহুল কবির রিজভী বিরুদ্ধে মিথ্যা মামলা ও পরোয়ানা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, মানহানির মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গত মঙ্গলবার গোপালগঞ্জের একটি আদালত গ্রেফতারী পরোয়ানা জারীর ঘটনায় আমি গভীর উদ্বিগ্ন।

এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতৃবৃন্দের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। মিথ্যা মামলাগুলোতে জামিন না দিয়ে কারাগারে পাঠিয়ে দেয়ার ঘটনা এখন সরকার রেওয়াজে পরিণত করে ফেলেছে।

দেশের মানুষের কাছে সম্মানিত হিসেবে বিবেচিত রাজনীতিকদের সম্মান ক্ষুন্ন করে তাদেরকে মিথ্যা অভিযোগে আটক, রাজনৈতিকভাবে হেনস্তা এবং কারাগারে প্রেরণের মাধ্যমে সরকারের বিরুদ্ধে কথা বলার অধিকারকে বাধাগ্রস্ত করা কোনো সুস্থ রাজনীতির পরিচায়ক নয়। বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে কারাগারে নিক্ষেপের ধারাবাহিকতায় রুহুল কবির রিজভী’র বিরুদ্ধে  গোপালগঞ্জের একটি আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। 

তিনি বলেন, রুহুল কবির রিজভী বিএনপির একজন অবিসংবাদিত, প্রতিবাদী ও জনপ্রিয় নেতা বলেই তাঁর মুখ বন্ধ করতে সরকার আদালতের মাধ্যমে এধরণের প্রতিহিংসামূলক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করিয়েছে। আওয়ামী লীগ সরকারের হিংস্র আচরণে মনে হচ্ছে-বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, এটি একটি মগের মুল্লুক। ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী মানুষের জবান রুদ্ধ করে নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘমেয়াদী করতেই এধরণের জুলুমের আশ্রয় নিয়েছে আওয়ামী সরকার। দমন-নিপীড়ণ, হামলা-মামলার পথ অনুসরণ করে সরকার যেভাবে দেশের মানুষকে, গণতন্ত্রকে অবরুদ্ধ করে ফেলেছে-তা মহান মুক্তিযুদ্ধের চেতনাকে অস্বীকার ছাড়া আর কিছু নয়।

সন্দেহাতীতভাবে বলা যায় যে, সরকার কোনভাবেই বিরোধী মত সহ্য করবে না এবং তারা গণতন্ত্রের সকল ক্ষেত্রকে সংকুচিত করতে করতে এখন একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে। সারাদেশে প্রতিদিন যেভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হীন রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা দায়ের, গণগ্রেফতার এবং জামিন না দিয়ে কারাগারে অন্তরীণ করার ঘটনা ঘটছে-তা অবিলম্বে বন্ধ করার আহবান জানাচ্ছি। বিএনপিসহ বিরোধী দলের আটক সকল নেতাকর্মীর মুক্তি এবং সকল ধরণের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করছি।

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের