শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

অভিযুক্তের সঙ্গে কথা না বলেই তদন্ত প্রতিবেদন দিচ্ছে কমিটি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৭, ৮ অক্টোবর ২০২১

আপডেট: ০৫:৫৮, ৮ অক্টোবর ২০২১

Google News
অভিযুক্তের সঙ্গে কথা না বলেই তদন্ত প্রতিবেদন দিচ্ছে কমিটি

অভিযুক্ত ফারহানা ইয়াসমিন বাতেন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের সঙ্গে কথা না বলেই তদন্ত প্রতিবেদন জমা দিচ্ছে তদন্ত কমিটি।

এদিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার বাধ্যবাধকতা থাকায় তার সঙ্গে কথা না বলেই প্রতিবেদন দিতে বাধ্য হয়েছে কমিটি। ওই শিক্ষিকাকে একাধিকবার ডাকার পরেও তিনি আসেননি বলে জানিয়েছেন পাঁচ সদস্যের তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল।

এ বিষয়ে লায়লা ফেরদৌস হিমেল বলেন, আমরা তদন্ত কার্যক্রম শেষ করেছি।  এখন প্রতিবেদন প্রস্তুত করে আগামী দু-একদিনের মধ্যেই জমা দিয়ে দিব।

জানা গেছে, তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদনের ওপর ভিত্তি করে সিনেট সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।  অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হলে তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে এটাও সুপারিশ করা হবে এই সিনেট সভা থেকেই।

এর আগে গত ৩ অক্টোবর ভুক্তভোগী শিক্ষার্থীরাসহ প্রায় অর্ধশত শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের সাক্ষ্যগ্রহণ করে তদন্ত কমিটি। ওইদিন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সেমিনার কক্ষে সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাক্ষ্যগ্রহণ কার্যক্রম চলে।  কিন্তু সেদিন দুপুর ১২টায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেন উপস্থিত না হয়ে ১৪ দিনের সময় প্রার্থনা করেন।  এর প্রেক্ষিতে তাকে তিন দিনের সময় দেয় তদন্ত কমিটি।  বৃহস্পতিবার দুপুর ১২টায় তাকে উপস্থিত হয়ে তদন্ত কমিটির নিকট বক্তব্য উপস্থাপন করতে বলা হয়। কিন্তু তিনি বৃহস্পতিবারও উপস্থিত না হয়ে সেই একই কারণ দেখিয়ে পুনরায় ১৪ দিনের সময় দরকার বলে একটি ই-মেইল করেন।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের