সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

উখিয়ায় অস্ত্রসহ চার আরসা সন্ত্রাসী আটক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:১৩, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

Google News
উখিয়ায় অস্ত্রসহ চার আরসা সন্ত্রাসী আটক

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) চার সন্ত্রাসীকে আটক করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। বৃহস্পতিবার গভীর রাতে উখিয়ার জামতলীর ১৫ নম্বর ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ৮ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন মোহাম্মদ আমিন, পেটান শরিফ, আবুল কাশেম ও সৈয়দুর রহমান। তারা উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ও আরসার শীর্ষ সন্ত্রাসী।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর জানান, আরসা সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা সৃষ্টির জন্য বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদসহ ১৫ নম্বর ক্যাম্পে অবস্থান নেয়। বিষয়টি জানার পর গোপনে সেখানে অভিযান চালানো হয়। তারা টের পেয়ে দৌড়ে পালানো শুরু করে। তখন ধাওয়া করে চারজনকে আটক করা হয়। আরও প্রায় ১০-১২ জন পালিয়ে যায়।

তিনি জানান, আটককৃতদের থেকে পাঁচটি ওয়ান শুটারগান, একটি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, আট রাউন্ড গুলির খোসা, চার রাউন্ড শটগানের কার্তুজ, তিনটি হাতে তৈরি গ্রেনেড, তিনটি বড় পটকা, একটি ওয়াকিটকি সেট, দুইটি বড় ছোরা, একটি গুলতি ও দুইটি লোহার শেকল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, গোয়েন্দা তথ্য ও আটক সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদে জানা গেছে তারা ক্যাম্পের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। এ ব্যাপারে উখিয়া থানায় মামলা করে আটকদের সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

ব্রিফিংয়ে মিয়ানমারের রাখাইনের সন্ত্রাসী গ্রুপ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি আরসার সন্ত্রাসী গ্রুপের সদস্যরা ক্যাম্পে বড় ধরনের নাশকতা ও অস্থিরতা সৃষ্টির পরিকল্পনা করছিলো বলেও উল্লেখ করেন তিনি।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের