বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

মহিবুল্লাহ হত্যা মামলা: আটক তিনজনের ২ দিনের রিমান্ড

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৮, ২৬ অক্টোবর ২০২১

Google News
মহিবুল্লাহ হত্যা মামলা: আটক তিনজনের ২ দিনের রিমান্ড

ছবি: রেডিও টুডে

কক্সবাজারের উখিয়ার লম্বা শিয়া ক্যাম্পে রোহিঙ্গাদের শীর্ষ নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) এর চেয়ারম্যান মুহিবুল্লাহ কিলিং মিশনে অংশ নেয়া তিনজনের বিরুদ্ধে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

মামলার তদন্ত কর্মকর্তা ৫ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে দুইদিনের মঞ্জুর করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হেলাল উদ্দিনের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন। আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে এ আদেশ দেন বিজ্ঞ বিচারক।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামীরা হলেন, কুতুপালং ক্যাম্প-১ এর ডি ৮ ব্লকের আব্দুল মাবুদের ছেলে মোহাম্মদ রশিদ প্রকাশ মুরশিদ আমিন, একই ক্যাম্পের বি ব্লকের ফজল হকের ছেলে মোহাম্মদ আনাছ ও নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদ। 

মামলার তদন্ত কর্মকর্তা উখিয়া থানার পরিদর্শক গাজী সালাউদ্দিন বলেন, ৫ দিনের আবেদনের প্রেক্ষিতে আদালত দুইদিনের মঞ্জুর করেছেন। আদেশের নথি পাওয়ার সঙ্গে সঙ্গে তাদের রিমান্ডে নিয়ে যাওয়া হতে পারে।

এরআগে, সোমবার (২৫ অক্টোবর) বিকেলে তিন আসামীর ৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। যার শুনানীর দিন ধার্য ছিল আজ।

গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-ওয়েস্ট (ডি ব্লকে) নিজ অফিসে অবস্থান করছিলেন মুহিবুল্লাহ। এসময় বন্দুকধারীরা গুলি করে হত‌্যা করে তাকে। এখন পর্যন্ত এ হত্যা মামলায় ৯ জনকে গ্রেফতার করা হয়। তার মধ্যে মোহাম্মদ ইলিয়াছ নামে একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ‌্য, মুহিবুল্লার মূল উত্থান হয় ২০১৯ সালের ২৫ আগস্ট রোহিঙ্গা আগমনের বর্ষপূর্তিতে। ওই দিন তিনি লাখো রোহিঙ্গার সমাবেশ ঘটিয়ে আলোচনার তুঙ্গে এনেছিলেন নিজেকে। সেদিন তার নেতৃত্বে ছিলো ৩ থেকে ৫ লাখ রোহিঙ্গার মহাসমাবেশ। 

এরপর তিনি উখিয়া-টেকনাফের ৩২ রোহিঙ্গা আশ্রয় শিবিরের একচ্ছত্র আধিপত্য নিয়েছিলেন। রোহিঙ্গাদের অভ্যন্তরীণ যোগাযোগে দক্ষ মুহিবুল্লাহ ধীরে ধীরে প্রিয়পাত্র হয়ে ওঠেন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের