মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

Radio Today News

কুরিয়ার থেকে সাড়ে ১২ লাখ টাকার নকল সিগারেট জব্দ

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৭, ২৬ মে ২০২৪

Google News
কুরিয়ার থেকে সাড়ে ১২ লাখ টাকার নকল সিগারেট জব্দ

ডারবি ব্র্যান্ডের নকল (জাল) সিগারেট পরিবহনের অভিযোগে সম্প্রতি ঢাকা খুলনায় এস পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিসে অভিযান চালিয়েছে কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাট কমিশনারেট অফিস। এই অভিযানে লাখ ৭০ হাজার শলাকা বা  ২৭ হাজার ৫০ প্যাকেট ডারবি ব্র্যান্ডের নকল সিগারেট জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ১২ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা।

ঢাকা উত্তর কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাট কমিশনারেট অফিস জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাজধানীর কাকরাইলে অবস্থিত এস পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিসে অভিযান পরিচালনা করা হয়। সময় ওই অফিস থেকে ৮০ হাজার শলাকা বা হাজার প্যাকেট ডারবি ব্র্যান্ডের জাল সিগারেট জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য লাখ ৬০ হাজার টাকা। 

জব্দ হওয়া জাল সিগারেটগুলো ভ্যাট অফিসে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনায় কুরিয়ার সার্ভিসের অফিসে নকল সিগারেট রাখার অভিযোগে এস পরিবহনের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

এদিকে গত সোমবার গোপন সংবাদের ভিত্তিতে খুলনা শহরের নতুন রাস্তার মোড় এলাকায় অবস্থিত এস পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিসে অভিযান চালায় খুলনার বিভাগীয় কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাট কমিশনারেট অফিস।  

খুলনা কাস্টমসের সহকারী কমিশনার মো. সালাউদ্দিন রিপনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার জানান, অভিযানে এস পরিহন কুরিয়ার সার্ভিসের অফিসে থেকে লাখ ৯০ হাজার শলাকা বা ১৯ হাজার ৫০ প্যাকেট ডারবি ব্র্যান্ডের নকল (জাল) সিগারেট জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য লাখ ৭৭ হাজার ৫০০ টাকা। ঘটনায় কুরিয়ার সার্ভিসের অফিসে নকল সিগারেট রাখার অভিযোগে এস পরিবহনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

নকল সিগারেট উৎপাদনের সংঙ্গে জড়িত চোরাকারবারী ব্যবসায়ীরা এস পরিবহন কুরিয়ার সার্ভিসের সঙ্গে যোগসাজসে এই জাল সিগারেট সারাদেশে ছড়িয়ে দিচ্ছে। এতে প্রতিবছর প্রচুর পরিমানের রাজস্ব হারাচ্ছে সরকার।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের