সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

র‍্যাবের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য দিল আটক জঙ্গিরা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭:৪১, ৪ ডিসেম্বর ২০২১

র‍্যাবের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য দিল আটক জঙ্গিরা

ছবি: সংগৃহীত

নীলফামারীতে জঙ্গি সন্দেহে পাঁচ জনকে আটকের পর জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে র‍্যাব। আটককৃতরা কারাগারে থাকা শীর্ষ জঙ্গিদের আদালতে নেওয়ার পথে নাশকতা চালিয়ে মুক্ত করার প্রস্তুতি নিচ্ছিলো বলে জানিয়েছে তারা।

শনিবার (০৪ ডিসেম্বর) বিকেলে রংপুর র‍্যাব-১৩র সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে নানা চাঞ্চল্যকর তথ্য জানায় র‍্যাবের মিডিয়া ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‍্যাব জানায়, ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ওয়েবপেজ থেকে বোমা তৈরির প্রশিক্ষণ লাভ করে আইইডি তৈরি করতো তাঁরা। কারাগারে থাকা শীর্ষ জঙ্গিদের আদালতে নেওয়ার পথে নাশকতা চালিয়ে মুক্ত করার প্রস্তুতি চলছিলো নীলফামারী থেকে গ্রেফতার হওয়া পাঁচ জঙ্গির। শুধু তাই নয়, এরই মধ্যে বেশ কয়েকটি আইইডি তৈরি করে শরীফ নামে এক জঙ্গির বাড়িতে রেখেছে বলেও র‍্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন গ্রেফতারকৃতরা।

খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার হওয়া জঙ্গিরা সবাই রংপুর অঞ্চলের জেএমবির সামরিক শাখার সদস্য। তারা প্রত্যন্ত নির্জন এলাকায় ছদ্দবেশে অবস্থান করে জঙ্গি তৎপরতা চালানোর চেষ্টা করছিল। অনলাইনে তাদের আমিরের নির্দেশনায় এ পর্যন্ত রংপুর অঞ্চলের বিভিন্ন শ্রেণির ২০ থেকে ২৫ জনকে জঙ্গি সংগঠনে অন্তর্ভূক্ত করেছে। ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তথ্য উদ্ঘাটন সাপেক্ষে পরবর্তীতে আরও অভিযান পরিচালনা করা হবে।

এর আগে সকালে নীলফামারীর জেলা সদরের সোনারায় ইউনিয়নে একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় বোমা তৈরির সরঞ্জামও জব্দ করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের