সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

ভারত থেকে সরে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ

রেডিও টুডে ডেস্ক

প্রকাশিত: ০০:৩২, ৩০ জুন ২০২১

Google News
ভারত থেকে সরে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হচ্ছে না তা আগেই মোটামুটি নিশ্চিত ছিল। তবে এবার আইসিসির পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওমান এবং আরব আমিরাতে।এবারের আসর ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। ভেন্যু বদলালেও আয়োজক থাকবে ভারতই।

আইসিসি জানিয়েছে দুবাই, আবুধাবি, শারজাহ এবং ওমান-এই চার ভেন্যুতে খেলা হবে। আইসিসির প্রধান নির্বাহী মনু সাহনি বলেন, ‌‘টি২০ বিশ্বকাপ যাতে নিরাপদভাবে হয়, সেটা দেখা আমাদের দায়িত্ব। আমরা দুঃখিত ভারতে এই প্রতিযোগিতা আয়োজন করতে না পেরে। ভারতীয় বোর্ড, আরব আমিরাত ক্রিকেট বোর্ড এবং ওমান ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা এমনভাবে এই প্রতিযোগিতা আয়োজন করতে চাই, যাতে সমর্থকরা উপভোগ করতে পারে।’

টুর্নামেন্টের প্রথম রাউন্ডে দুই গ্রুপের খেলা হবে আরব আমিরাত এবং ওমানে।মোট ১২টি ম্যাচ হবে এই রাউন্ডে। দুটি করে দল প্রতি গ্রুপ থেকে কোয়ালিফাই করবে, যারা যোগ দেবে সেরা আট দলের সঙ্গে।

বাংলাদেশকেও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে খেলতে হবে। প্রথম রাউন্ডে বাংলাদেশের সঙ্গী সাত দল হলো-শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান এবং পাপুয়া নিউগিনি।

আগে নিশ্চিত হওয়া আট দল আর প্রথম রাউন্ড থেকে কোয়ালিফাই করা চার দল মিলে হবে সুপার টুয়েলভ। মোট ৩০টি ম্যাচ থাকবে। শুরু হবে ২৪ অক্টোবর।

সুপার টুয়েলভ-এ দুই গ্রুপে ৬টি করে দল থাকবে। প্রতি গ্রুপ থেকে দুটি করে চারটি দল উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে।

আরব আমিরাতের তিন ভেন্যু দুবাই, আবুধাবি এবং শারজাহতে অনুষ্ঠিত হবে সুপার টুয়েলভ-এর ম্যাচগুলো। এই ভেন্যুগুলোতেই হবে দুটি সেমিফাইনাল ও ফাইনাল মিলিয়ে তিনটি প্লে-অফ ম্যাচ।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের