শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঢাবি শিক্ষার্থীদের পাশে প্লেক্সাস ক্লাউড

বিশ্ববিদ্যালয় রিপোর্টার:

প্রকাশিত: ০২:৩৯, ২ ফেব্রুয়ারি ২০২৩

Google News
ঢাবি শিক্ষার্থীদের পাশে প্লেক্সাস ক্লাউড

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ও পাঠ শেষ করা বেকার শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে প্লেক্সাস ক্লাউড লিমিটেড। শিক্ষার্থীদের চাকুরি দিতে তাদের কাছ থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করছে তারা।  

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া অধিকাংশ শিক্ষার্থী নিম্ন মধ্যবিত্ত পরিবারের। টিউশন, খন্ডকালীন ছোটখাটো চাকুরির মাধ্যমে তাদের পড়াশোনা চলে। তবে, শিক্ষার্থী সংখ্যার তুলনায় টিউশন, খন্ডকালীন চাকুরি কম হওয়ায় অধিকাংশ শিক্ষার্থীর পড়াশোনার খরচ চালানো কষ্টকর হয়ে যায়। এসব বিষয় মাথায় নিয়ে ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে শুরু হয়েছে দু’দিনব্যাপী ‘ক্যারিয়ার ফেস্ট’। এ ফেস্টে অংশ নিয়েছে প্লেক্সাস ক্লাউড লিমিটেড। শিক্ষার্থীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করার পর তাদের চাকুরির ব্যবস্থা করবে এই প্রতিষ্ঠানটি।  

প্লেক্সাস ক্লাউড কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের প্রতিষ্ঠান ইন্টারনেট, ক্লাউড এবং সিকিউরিটি নিয়ে কাজ করে। তাদের প্রতিষ্ঠানে ইন্টার্ন, খন্ডকালীন ও ফুলটাইম চাকুরির সুযোগ রয়েছে।  

এ বিষয়ে প্লেক্সাস ক্লাউড লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) মোবারক হোসেন  বলেন,  ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত ক্যারিয়ার ফেস্টে অংশগ্রহন করতে পেরে আমরা সত্যিই অনেক আনন্দিত। তাদের হাত ধরেই বিভিন্ন কোম্পানী এবং শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের সেতুবন্ধন তৈরি হবে। বিশেষ করে নবীন শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ তৈরি করবে। এ মুহূর্তে আমাদের এখানে কিছু পোস্ট খালি রয়েছে।  আমরা শিক্ষার্থীদের কাছ থেকে সিভি নিচ্ছি। তাদের পাশে আমাদের প্রতিষ্ঠান সবসময় রয়েছে। আশা করি তাদের সাথে নিয়ে আমরা আরও ভালোকিছু করতে পারবো।

রেডিওটুডে নিউজ/ইআ

ইমদাদুল আজাদ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের