শনিবার,

২৫ মে ২০২৪,

১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

২৫ মে ২০২৪,

১১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

এইচএসসির ফল ২৬-২৮ নভেম্বরের মধ্যে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:৩৭, ১৮ নভেম্বর ২০২৩

Google News
এইচএসসির ফল ২৬-২৮ নভেম্বরের মধ্যে

এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৩ এর ফলাফল প্রকাশিত হতে পারে আগামী ২৬-২৮ নভেম্বরের মধ্যে। এ সময়ের মধ্যে ফল প্রকাশের জন্য আন্তঃশিক্ষা বোর্ড থেকে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার এ তথ্য জানান।   তিনি বলেন, ফল প্রকাশের জন্য আগামী ২৬-২৮ নভেম্বরের মধ্যে সময় চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছি। তবে আমরা এখনও তারিখ পাইনি।   তবে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আগামী ২৬ নভেম্বর ফল প্রকাশ করা হতে পারে।

রেওয়াজ অনুযায়ী, বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন। এরপর শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন। চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ১৭ আগস্ট। পরীক্ষায় অংশ নেয় ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী, যা গত বছরের চেয়ে ১ লাখ ৫৫ হাজার ৯৩৫ জন বেশি। এর মধ্যে ছাত্র ৬ লাখ ৮৮ হাজার ৮৮৭ জন ও ছাত্রী ৬ লাখ ৭০ হাজার ৪৫৫ জন। সারাদেশে ২ হাজার ৬৫৮টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের