বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

শিল্পী আকবরের দাফন সম্পন্ন

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৬, ১৪ নভেম্বর ২০২২

শিল্পী আকবরের দাফন সম্পন্ন

ফাইল ছবি

কণ্ঠশিল্পী আকবর যশোর কারবালা কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন। আজ (সোমবার) দুপুরে ঢাকা থেকে তার লাশ যশোরের সুজলপুর গ্রামের বাড়িতে পৌঁছুলে আত্মীয়-স্বজন ও প্রতিবেশিদের মধ্যে নেমে আসে শোকের ছায়া। 

জহরবাদ শহর এর ধর্মতলা মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাজার মায়ের কবরের পাশে আকবরকে দাফন করা হয়। আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘২০০৩ সাল থেকেই তিনি ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন। বছর পাঁচেক আগে কিডনির সমস্যা বেড়ে যাওয়ায় স্টেজ-শো বাদ দিতে হয় তাকে। এরপর কয়েকদফা হাসপাতালে ভর্তি ছিলেন। পায়ে পচন ধরার ফলে অস্ত্রোপচার করে ডান পা কেটে ফেলতে হয়েছে।’

অক্টোবরে ঢাকার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন কণ্ঠশিল্পী আকবর। গত ১৯ অক্টোবর সেখান থেকে তাকে বাসায় নেওয়া হয়। অবস্থার অবনতি হলে পুনরায় বারডেমে ভর্তি করা হয়।

রোববার (১৩ নভেম্বর) দুপুরে বারডেম হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন আকবর।

প্রসঙ্গত, ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। ওই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখে আকবরের কথা জানান। 

ইত্যাদি কর্তৃপক্ষ পরবর্তীতে তার সঙ্গে যোগাযোগ করে। ওই বছর ইত্যাদিতে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যায়’ গানটি আলোচনায় আনে আকবরকে। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি শিল্পী হিসেবে আকবরের জনপ্রিয়তা বাড়িয়ে দেয়।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের