রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

এবার ‘ওয়ানটেড’ পরীমনি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ২৪ সেপ্টেম্বর ২০২১

এবার ‘ওয়ানটেড’ পরীমনি

প্রীতিলতা’ চলচিত্রের পোস্টার

হঠাৎ করেই এফডিসিতে পরীমনি। আর তাঁকে ঘিরে অসংখ্য সংবাদকর্মী আর কৌতুহলী অসংখ্য জোড়া চোখ। কিন্তু কেন? নতুন করে আবার কিছু ঘটলো নাকি? খুলেই বলি তবে।

ব্রিটিশবিরোধী আন্দোলনে আত্মাহুতি দেয়া প্রথম নারী বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মাতা রাশিদ পলাশ নির্মাণ করছেন চলচ্চিত্র ‘প্রীতিলতা’। ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনের অগ্নিশিখা বিপ্লবী প্রীতিলতার আত্মাহুতি দিবস উপলক্ষ ‘প্রীতিলতা’ টিম সংবাদ সম্মেলনের আয়োজন করে। 

২৪ সেপ্টেম্বর শক্রবার এফডিসির ‘মান্না ডিজিটাল কমপ্লেক্সে’ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনেমার প্রধান চরিত্র, সময়ের আলোচিত চিত্রনায়িকা পরীমনি। জেল থেকে মুক্তির ২৪ দিনের মাথায় আয়োজিত এই সংবাদ সম্মেলনের মূল চমক ছিলেন তিনি। 

শেষ পর্যন্ত তিনি সংবাদ সম্মেলনে আসবেন কী-না, সেটি নিয়েও ছিলো মিডিয়াকর্মীদের মধ্যে সন্দেহের বলিরেখা। কিন্তু সবাইকে চমকে দিয়ে যথাসময়েই হাজির হলেন পরী। কথা বললেন, প্রাণখুলে। যদিও ‘প্রীতিলতা’ প্রসঙ্গের বাইরে একচুলও যাননি তিনি। কিন্তু চরিত্রটিকে আরও পোক্ত করে তুলতে জেলজীবন থেকে কি বাড়তি কোনও অভিজ্ঞতা নিয়ে ফিরলেন? এমন প্রশ্নের জবাবে পরী বেশ সচেতন। জানান, প্রীতিলতাকে তিনি ধারণ করছেন মাত্র দুই মাস ধরে নয়, দুই বছর ধরে। কতোটা ধারণ করতে পেরেছেন, সেটার জবাব দেবেন সিনেমার পর্দায়। এখানে নয়।’ 

এ সময় পরীমনি আরও  বলেন, ‘প্রীতিলতা’ টিম তাঁর প্রতি যে বিশ্বাস রেখেছে, তাদের সেই বিশ্বাসের প্রতিদান দিতে দুই বছর ধরে চরিত্রটির জন্য প্রস্তুতি নিচ্ছেন। এই চলচ্চিত্রে প্রীতিলতা ওয়াদ্দেদার ছাড়াও অলিভিয়া নামের একজন চিত্রনায়িকার চরিত্রেও অভিনয় করছেন ‘স্বপ্নজাল’-খ্যাত পরীমণি।

নির্মাতা রাশিদ পলাশ অনুষ্ঠানে বলেন, এরমধ্যে ছবিটির ৩৫ ভাগ শুটিং শেষ হয়েছে। বাকি অংশের কাজ শুরু হবে অক্টোবরে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অভিনেত্রী শম্পা রেজাসহ ‘প্রীতিলতা’ টিম। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। এতে পরীমনি ছাডাও আরও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ।

জেল, রিমান্ড ও ব্যক্তিগত জীবন ছাপিয়ে এমূহুর্তে সিনেমাটি নিয়েও বেশ আলোচনায় রয়েছেন পরীমনি। কারণ এমন চরিত্রে আগে কখনো তাকে দেখা যায়নি। ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রসেনানী প্রীতিলতা চরিত্রটি তার জন্য চ্যালেঞ্জের। কিছুদিন আগে প্রীতিলতা রূপে হাজির হয়ে সবাইকে চমকে দেন পরী। তার প্রতিকৃতির পেছনে লেখা ‘ওয়ানটেড’।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের