রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

`টাইটানিক`র রোজের জ্যাকেটটি এবার নিলামে

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৪, ১৪ আগস্ট ২০২৩

Google News
`টাইটানিক`র রোজের জ্যাকেটটি এবার নিলামে

কেট উইন্সলেট

বিশ্ববিখ্যাত ‘টাইটানিক’ দেখে মুগ্ধ হয়েছেন সব সিনেমাপ্রেমিরা। ১৯১২ সালের ১৩ এপ্রিল ডুবে গিয়েছিল বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিক। ছবির মাধ্যমে সেই বিশ্ববিখ্যাত আইকনিক সিনেমা ‘টাইটানিক’ দেখে মুগ্ধ হননি, এমন মানুষ পাওয়া দুষ্কর। ১৯১২ সালের ১৩ এপ্রিল ডুবে যায় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিক। সেই ঘটনা ছবির মাধ্যমে ফুটে ওঠে ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘টাইটানিক’ ছবির মাধ্যমে। 

ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন, কেট উইনসলেট ও লিওনার্দো ডিক্যাপ্রিও। ছবিটি আজও দুই প্রজন্মের স্মৃতিতে সমৃদ্ধ। টিভিতে বা মোবাইলে আজও ছবির কোনো ঝলক ভেসে এলে তা ঘোরাতে পারেন না কেউ। ছবিটি এতই নিখুঁতভাবে বানিয়ে ছিলেন পরিচালক জেমস ক্যামারন যাতে গোটা বিশ্ব একেবারে মুগ্ধ হয়ে গিয়েছিল। 

এবার হলিউড রিপোর্টার জানিয়েছে, টাইটানিকের নায়িকা কেট উইনসলেটের পরা একটি ওভারকোট নিলামে তোলা হয়েছে। ছবিতে যা তিনি ‘রোজ’-এর ভূমিকায় অভিনয়ের সময় ছবিতে পরেছিলেন। আমেরিকার নিউ জার্সি নিলামকারী প্রতিষ্ঠান গোল্ডি অনলাইন ওভারকোটটির নিলামের ব্যবস্থা করেছে। 

জানা যাচ্ছে, ওভারকোটটির দাম এক'শ হাজার ডলার ছাড়িয়ে যাবে। কোটটির ডিজাইন করেছিলেন ডেবোরা লিন স্কট। গোলাপি উলের উপর কালো এমব্রয়ডারি করা হয় কোটে। স্কটের ডিজাইনের ভিত্তিতে মার্কিন কোম্পানি জে পিটারম্যান এই কোটটি তৈরি করেন। স্কট পোশাক তৈরির জন্য অস্কার পুরস্কারও পান তিনি। অভিনেত্রী সিনেমার ডুবন্ত জাহাজের সিক্যুয়েন্সের সময় ওভারকোটটি পরে ছিলেন।

জ্যাককে উদ্ধার করার সময় কেটের গায়ে জ্যাকেটটি ছিল। নিলামকারীর মতে, শুক্রবার রাত পর্যন্ত পাঁচজন ব্যক্তি জ্যাকেটটি কেনার জন্যে ৩৪ হাজার ডলার অফার করেন। মজার বিষয় হলো, কোটটিতে এখনও পানির দাগ লেগে আছে। 

আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত নিলাম প্রক্রিয়া চলবে। যিনি বেশি দাম দেবেন তার কাছে বিক্রি করা হবে কেট উইনসলেটের এই জ্যাকেটটি। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের