মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

জাতীয় চলচ্চিত্র দিবস আজ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১২:৩২, ৩ এপ্রিল ২০২৪

Google News
জাতীয় চলচ্চিত্র দিবস আজ

আজ বুধবার (৩ এপ্রিল) জাতীয় চলচ্চিত্র দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন।

পরবর্তীতে দিনটিকে স্মরণ করে ২০১২ সাল থেকে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়।

প্রতি বছারের মত এবারও এফডিসিতে চলচ্চিত্র দিবস উদযাপনে থাকছে নানা আয়োজন। এবারের চলচ্চিত্র দিবসের মূল প্রতিপাদ্য হলো, ‘আমাদের চলচ্চিত্র আমাদের অহংকার, প্রেক্ষাগৃহে দেখব ছবি এই হোক অঙ্গিকার’।

আজ বুধবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বিএফডিসির তত্বাবধানে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: হুমায়ুন কবীর খোন্দকার।

এ বিষয়ে এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া জানান, পবিত্র রমজান মাসের কারণে এফডিসিতে জমকালো আয়োজন না থাকলেও থাকছে নানা আয়োজন। এর মধ্যে উদ্বোধনী অনুষ্ঠান এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে। এছাড়া আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এফডিসির এই কর্মকর্তা আরও জানান, এদিন দুপুর ৩টা ৩৫ মিনিটে বঙ্গবন্ধুর বায়োপিক চলচ্চিত্র 'মুজিব- একটি জাতির রূপকার'র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের