শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

ভালো আছি ভালো থেকো

আবিদ আজম

প্রকাশিত: ১৫:০২, ৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০২:৪১, ৭ সেপ্টেম্বর ২০২১

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে অভিষেক ঘটে এক নায়োকোচিত, স্টাইলিষ্ট ও লাজুক তরুনের। আরেক নবাগত চিত্রনায়িকা মৌসুমীর বিপরীতে প্রথম সিনেমায় অভিনয় করে বাজিমাত করায় দেশব্যাপী ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে তাঁর নাম। বাংলা চলচ্চিত্রের মোড় ঘুরিয়ে দেয়া সুদর্শন-অমর এই চিত্রনায়ক সালমান শাহ।

প্রথম ছবির পর সে বছরই শাবনূরের বিপরীতে সালমান অভিনয় করেন ‘তুমি আমার’ সিনেমায়। রোমান্টিক এই জুটিকে দর্শক দারুনভাবে গ্রহণ করায় সালমান-শাবনূর কাজ করেছেন একে একে ১৪টি সুপারহিট সিনেমায়।

বাংলা চলচ্চিত্রের মোড় ঘুরিয়ে দেয়া অমর চিত্রনায়ক সালমান শাহ

চলচ্চিত্র জগতে স্বর্ণালী-বর্ণালী অধ্যায় রচনা করা, নায়কদের উপমা সালমানের মোট ২৭টি দর্শকপ্রিয় সিনেমার অধিকাংশই নানান কারণে বিশিষ্ট হয়ে আছে। মাত্র তিন বছরের ক্যারিয়ারে- তোমাকে চাই, আনন্দ অশ্রু, অন্তরে অন্তরে, দেন মোহর, মহামিলন, তোমাকেই চাই, সত্যের মৃত্যু নেই, আশা ভালবাসা, চাওয়া থেকে পাওয়া ও বুকের ভেতর আগুন প্রিয় নায়কের এসব সিনেমার দৃশ্যকল্প আজো জাগিয়ে তোলে দর্শকদের একান্ত আবেগ।

প্রিয় নায়কের এসব সিনেমার দৃশ্যকল্প আজো জাগিয়ে তোলে দর্শকদের একান্ত আবেগ

একাত্তরে মুক্তিযুদ্ধের উত্তাল সময়ের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জে বাংলা মায়ের কোলে আগমন করেন, শাহরিয়ার চৌধুরী ইমন; ক্ষনজন্মা নায়ক সালমান শাহ। আর ১৯৯৬ সালের ৬ই সেপ্টেম্বর অভিনয়ের মতোই ধ্রুবতারা হয়ে রহস্যজনকভাবে বাংলার চির সবুজ এই অভিনেতা মিলিয়ে যান জোছনালোকে।

সালমান তুমি চিরঞ্জীব; কোটি হৃদয়ে আজো অমর। ২৫ তম প্রয়াণ বার্ষিকীতে তোমার ঠিকানায় চিঠি লিখে জানাচ্ছি, আকাশের ঠিকানায় ভালো থেকো প্রিয়।

রেডিওটুডে নিউজ/জেএফ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের