বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৩:৩৪, ২৫ আগস্ট ২০২১

Google News
শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব: শিক্ষামন্ত্রী

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর সেই ছুটি কয়েক দফায় বাড়িয়ে এখনও চলমান রয়েছে। তবে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ দেন। এরপর থেকেই বেশ গুরুত্বের সাথে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার পূর্বপ্রস্তুতি নেয়া শুরু করেছেন সংশ্লিষ্টরা।

এরমধ্যে শিক্ষামন্ত্রী দীপু মনি আজ বলেছেন, ডা. দীপু মনি বলেন, “সংক্রমণের হার ক্রমেই নিচে নেমে আসছে। এটি আমাদের জন্য সুখবর। এই নিম্নগতি থাকলে খুব শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব।”

মঙ্গলবার (২৪ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘স্মরণে শ্রদ্ধায়-৭৫’ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এ কথা বলেন। 

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৈশ্বিক সংকটের শুরু থেকে আমাদের নির্দেশনা দিয়েছেন, আমাদের শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যাহত না করে, স্বাস্থ্যসুরক্ষার বিষয়টি অগ্রাধিকার দিয়ে যেন কাজ করি। আমরা এখন পর্যন্ত সেটাই করছি। তারা যেন পড়াশোনায় পিছিয়ে না পড়ে, এজন্য নানা পদ্ধতি অবলম্বন করেছি।”

ধাপে ধাপে খোলার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের শ্রেণিকক্ষে শিক্ষার্থীর সংখ্যা পৃথিবীর যে কোনো দেশের তুলনায় বেশি। কারণ এ অসুখে সামাজিক দূরত্ব বজায় রাখা গুরুত্বপূর্ণ। সবাই শুরু থেকেই সপ্তাহে ৬ দিন ক্লাস করার সুযোগ পাবে না।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের