মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘কথা কম, কাজ বেশি’ হলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে: সামন্ত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:১৯, ৩০ মার্চ ২০২৪

আপডেট: ০০:১৮, ৩১ মার্চ ২০২৪

Google News
‘কথা কম, কাজ বেশি’ হলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে: সামন্ত

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কথা কম বলে মানুষের সেবায় বেশি কাজের মাধ্যমে সবাইকে এগিয়েই আসার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেছেন, আমরা বিভিন্ন সভা-সেমিনারে বঙ্গবন্ধুকে নিয়ে যতই বক্তৃতা আর স্মৃতিচারণ করি, তার স্বপ্ন কখনোই পূরণ হবে না যদি না আমরা মানুষের সেবায় কাজ করতে না পারি। স্বাস্থ্যসেবা নিতে গিয়ে গ্রামগঞ্জের মানুষের দুরাবস্থার দেখে খুব কষ্ট হয়। তাদের জন্য কিছু করতে পারলেই বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান জানানো হবে।

শনিবার (৩০ মার্চ) রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন গ্রামগঞ্জে সব জায়গাতে চিকিৎসা সেবা ছড়িয়ে দাও। কিন্তু আমি যখন প্রত্যন্ত অঞ্চলগুলোতে যাই, মানুষের দুরবস্থা দেখে খুব কষ্ট হয়। এই জায়গাগুলো যদি আমরা ঠিক করতে না পারি, তাহলে কখনোই জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে না।

তিনি বলেন, আমি এবং আমার প্রতিমন্ত্রী দুজনেই দেশের বিভিন্ন জায়গায় যাচ্ছি, ঈদের পর আবারো এই কার্যক্রম শুরু করব। আমি চাচ্ছি একদম প্রত্যন্ত অঞ্চলে গ্রামেগঞ্জে গিয়ে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবাকে পৌঁছে দিতে। দেশের চিকিৎসা ব্যবস্থাকে মানুষের জন্য সহজলভ্য করতে যা যা করার দরকার আমরা তাই করবো। ডা. সামন্ত লাল সেন বলেন, কথা কম বলে অসুস্থ মানুষের সেবায় কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে আমাদের। বঙ্গবন্ধু এই দেশকে নিয়ে অনেক স্বপ্ন দেখতেন। তিনি ২৩ বছর লড়াই সংগ্রাম করেছেন বাংলাদেশ একদিন স্বাধীন হবে সেজন্য। তার দীর্ঘদিনের স্বপ্নের দেশ স্বাধীন হয়েছে। তিনি কিন্তু দেশকে তার স্বপ্নের মত করে সাজানোর সুযোগ পাননি। তিনি মাত্র তিন বছরের মত সময় ক্ষমতায় ছিলেন।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের