শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

জাপানি দুই শিশুকে হোটেলে রাখতে হাইকোর্টে বাবার আবেদন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৫৬, ২৫ আগস্ট ২০২১

আপডেট: ২১:৫৬, ২৫ আগস্ট ২০২১

Google News
জাপানি দুই শিশুকে হোটেলে রাখতে হাইকোর্টে বাবার আবেদন

জাপানি দুই শিশুকে ভিকটিম সাপোর্ট সেন্টারের পরিবর্তে একটি উন্নত মানের হোটেলে রাখার নির্দেশনা চেয়ে আবেদন করেছেন শিশুদের বাবা।

শিশুদের বাবার পক্ষে আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ বুধবার (২৫ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করেন। আদালত এই আবেদনের শুনানির জন্য বেলা ৩টায় সময় নির্ধারণ করেছেন।

এর আগে গত ২৩ আগস্ট জাপানি দুই শিশুকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে উন্নত পরিবেশে রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাপানি মা এবং বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বাংলাদেশি বাবা শিশুদের সঙ্গে সময় কাটাতে পারবেন। 

৩১ আগস্ট শিশুদেরকে হাইকোর্টে হাজির করতে হবে। ওইদিন আদালত পরবর্তী আদেশ দেবেন। তবে আদালত উভয়পক্ষের আইনজীবীদের ৩১ আগস্টের মধ্যে বিষয়টি সমাধান করতে ভূমিকা রাখতে বলেছেন।

এর আগে, ওইদিন সকালে আদালতের আদেশে হাজির করার নির্ধারিত দিনের (৩১ আগস্ট) আগেই জাপানি দুই শিশুকে আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে নেওয়ার ঘটনাটি হাইকোর্টের নজরে আনেন তাদের বাবার আইনজীবী ফাওজিয়া করিম।

২২ আগস্ট ১০ ও ১১ বছর বয়সী মেয়ে দুটিকে হেফাজতে নেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ১৯ আগস্ট দুই জাপানি শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা এবং তাদের বাবা শরীফ ইমরানকে এক মাসের জন্য দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। একইসঙ্গে দুই শিশুকে আগামী ৩১ আগস্ট আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়। 

রেডিওটুডে নিউজ/এইচবি/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের