বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

ম্যারাথনে দৌড়ালেন ৮০ বছরের নারী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৬, ২০ জানুয়ারি ২০২৩

ম্যারাথনে দৌড়ালেন ৮০ বছরের নারী

টাটা মুম্বাই ম্যারাথনের ১৮তম সংস্করণ গত রোববার অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন ৫৫ হাজারেরও বেশি মানুষ। তবে এই বিশাল আয়োজনে নজর কেড়েছেন এক নারী। বয়স আশিতে পৌঁছেছে তার। জি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, প্রবীণ এই নারীর নাম ভারতী। মুম্বাই ম্যারাথনে ভারতীর অংশগ্রহণের একটি ভিডিও তার নাতনি ডিম্পল মেহতা ফার্নান্দেজ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। ইনস্টাগ্রামে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, তিনি চশমা পরা অন্যান্য প্রতিযোগীদের সঙ্গে শাড়ি পরে ম্যারাথনে দৌড়াচ্ছেন। 

তার হাতে ভারতের জাতীয় পতাকা। প্রতিযোগিতায় অংশগ্রহণের আইডি কার্ড গলায় ঝুলছে। পায়ে নীল স্নিকার্স। জানা গেছে, ভারতী এবারের মুম্বাই ম্যারাথনে ৪ দশমিক ২ কিলোমিটার দৌড়েছেন। সময় লেগেছে ৫১ মিনিট। 

ভিডিওটি আপলোড করে ক্যাপশনে ডিম্পল মেহতা লিখেছেন, 'আমি আমার ৮০ বছর বয়সী দাদীর দৃঢ়তা ও ফোকাস দ্বারা অনুপ্রাণিত। গত রোববার (১৫ জানুয়ারি) টাটা মুম্বাই ম্যারাথনে দৌড়েছিলেন তিনি।' সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। 

তবে এই প্রথম ম্যারাথনে অংশ নিলেন ভারতী, সেরকম নয়। এর সঙ্গে পাঁচবার মুম্বাই ম্যারাথনে দৌড়েছেন তিনি। এ জন্য তিনি দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিচ্ছেন। এই বয়সে টানা দৌড়ানোর জন্য নিজেকে তৈরি করেছেন। 

সংবাদমাধ্যমকে ভারতী জানান, ম্যারাথনে অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে তিনি প্রতিদিন নিয়ম অনুযায়ী দৌড়াতেন। সুস্থ থাকার জন্য বেছে বেছে খাওয়া দাওয়া করতেন। তরুণদের জন্য তার পরামর্শ কী জানতে চাইলে, ভারতীর উত্তর হলো অনেক হাঁটা ও দৌড়ানো।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের