বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

Radio Today News

শাহরুখ পুত্রের গ্রেপ্তারে ঢাকা পড়েছে ভারতের যেসব আলোচিত বিষয়

ইন্টারন্যাশনাল ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ৫ অক্টোবর ২০২১

শাহরুখ পুত্রের গ্রেপ্তারে ঢাকা পড়েছে ভারতের যেসব আলোচিত বিষয়

প্রতীকী ছবি

সম্প্রতি মাদক মামলায় ভারতীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থার (এনসিবি) হাতে গ্রেপ্তার হয়েছেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। ভারতের অন্যতম জনপ্রিয় তারকার পুত্রের গ্রেপ্তারের খবর নিয়ে তোলপাড় চলছে ভারতীয় সংবাদমাধ্যমে। তবে এরই মাঝে দেশজুড়ে ঘটে গেছে একাধিক গুরুত্বপূর্ণ ঘটনা।

চলুন জেনে নেয়া যাক শাহরুখ পুত্রের গ্রেপ্তারের অভিঘাতে ঢাকা পড়েছে কোন কোন বিশেষ খবর-

রেকর্ড ছুঁয়েছে পেট্রোলের দাম
গাঁন্ধী জয়ন্তীতেই আনুষ্ঠানিক ভাবে সর্বকালীন রেকর্ড ভেঙে দিয়েছিল পেট্রোোল। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম লাগাতার বেড়ে যাওয়ায় ভারতে পেট্রোোল-ডিজেলের দাম লাফিয়ে বৃদ্ধি পেয়েছিল। রাজধানী দিল্লিতে পেট্রোল বিক্রি হয়েছে ১০১ টাকা ৩৯ পয়সায়। কলকাতায় সেদিন পেট্রোলের দাম ছিল ১০২ টাকা ৭৭ পয়সা।

মন্ত্রীর ছেলের গাড়ির চাকায় পিষ্ট ৪ কৃষক
ভারতের উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলের দ্রুতগামী গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় অন্তত ৪ কৃষকের। কৃষকরা ওই এলাকায় বিক্ষোভ করছিলেন। ঘটনার পর মন্ত্রী পুত্রের দুটি গাড়ি পুড়িয়ে দেন কৃষকরা।

লখিমপুরের পথে গ্রেফতার প্রিয়াঙ্কা গাঁন্ধী
মন্ত্রী পুত্রের গাড়ির চাকায় বিক্ষোভরত কৃষকদের পিষ্ট হওয়ার ঘটনার পর ঘটনাস্থলে রওনা দেন বিরোধী রাজনৈতিক দলের নেতা নেত্রীরা। হরগাঁও থেকে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কাকে গ্রেপ্তার করে সীতাপুর গ্রামে নিয়ে যাওয়া হয়।

‘ফৌজ’ গড়ার আহ্বান হরিয়ানার মুখ্যমন্ত্রীর
রোববার কিষাণ মোর্চার অনুষ্ঠানে হরিয়ানার মুখ্যমন্ত্রী এমএল খট্টর বলেন, ‘‘৫০০, ৭০০, ১০০০ কৃষককে নিয়ে তোমরাও স্বেচ্ছাসেবক বাহিনী তৈরি কর। তারপর যাঁর যেমন প্রয়োজন, তাঁকে সেই ওষুধ দিতে থাক। আর তার পর তিনমাস, ছ’মাস জেলে থাকলে তোমরা বড় নেতা হয়ে যাবে। ইতিহাসে তোমাদের নাম লেখা থাকবে।’’

ভবানীপুরে মমতার জয়
২০১১ সালের উপনির্বাচনে ভবানীপুর বিধানসভা থেকে যে ব্যবধানে জিতেছিলেন, এক দশক পর সেই ব্যবধান নিজেই ভাঙলেন। ঘটনাচক্রে এটিও ছিল উপনির্বাচন। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে ৫৮ হাজার ৮৩৫ ভোটে হারালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের