শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

লিভিয়া ভয়েট: সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার ১৯ বছরের এই তরুণী 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ৫ এপ্রিল ২০২৪

Google News
লিভিয়া ভয়েট: সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার ১৯ বছরের এই তরুণী 

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার এখন ব্রাজিলের ১৯ বছর বয়সী তরুণী লিভিয়া ভয়েট। যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ম্যাগাজিন ফোর্বসের সবশেষ প্রকাশিত তালিকায় এমনটি দেখা গেছে। ২০২৪ সালের ফোর্বসের বিলিয়নিয়ার তালিকায় দেখা গেছে, বেশিরভাগ বিলিয়নিয়ারই তরুণ। তালিকায় ২৫ জন কনিষ্ঠ বিলিয়নিয়ারের মধ্যে সবার বয়সই ৩৩ বা তার কম। যাদের সর্বমোট সম্পদের পরিমাণ ১১০ বিলিয়ন ডলার।
 
ফোর্বসের আগের তালিকায় লিভিয়ার জায়গায় নাম ছিল ক্লেমেন্টে দেল ভেচিওর। ক্লেমেন্টে দেল ভেচিওর বাবা ইতালীয় ধনকুবের লিওনার্দো দেল ভেচিও বিশ্বের সবচেয়ে বড় চশমা ফার্ম এসিলর লুক্সোটিকার সাবেক চেয়ারম্যান ছিলেন। লিভিয়ার চেয়ে বয়সে দুই মাসের বড় ছিলেন ক্লেমেন্ট।
 
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, লিভিয়া ভয়গট ল্যাটিন আমেরিকার সবচেয়ে বড় ইলেক্ট্রিকাল মটর কোম্পানি ডব্লিউইজি সবচেয়ে বড় শেয়ারহোল্ডারদের একজন। এই কোম্পানির অন্যতম  সহ-প্রতিষ্ঠাতা ছিলেন লিভিয়ার দাদা ওয়ার্নার রিকার্ডো ভয়েট। লিভিয়া বর্তমানে লেখাপড়া করছেন। তিনি ডব্লিউইজির পরিচালনা বোর্ডের সদস্য না।
 
লিভিয়ার মোট সম্পদের পরিমাণ ১ দশমিক ১ বিলিয়ন ডলার। ব্রাজিলের এই তরুণীর সঙ্গে ফোর্বসের বিলিয়নিয়ার তালিকায় নাম উঠেছে তাঁর বড় বোন ডোরা ভয়েট ডে অ্যাসিসের। ডোরা ২৬ বছর বয়সে স্থাপত্যবিদ্যায় ডিগ্রি অর্জন করেন।

বিশ্বের ১০টি দেশে ডব্লিউইজির ফ্যাক্টরি রয়েছে। ২০২২ সালে কোম্পানিটির আয় ছিল ৬ বিলিয়ন ডলার।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের