শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

পাল্টা হামলা হলে, আবারও কঠোর শক্তি নিয়ে হামলা চালাবে ইরান

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৪, ১৪ এপ্রিল ২০২৪

Google News
পাল্টা হামলা হলে, আবারও কঠোর শক্তি নিয়ে হামলা চালাবে ইরান

তেহরান হুঁশিয়ারি দিয়ে বলেছে, গত রাতে ইসরায়েলে ইরানের হামলার প্রতিশোধ হিসেবে ইসরায়েল বা যুক্তরাষ্ট্র যদি পাল্টা হামলা চালায়, তাহলে আবারও কঠোর শক্তি নিয়ে হামলা চালাবে ইরান।

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাঘেরি রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, ‘ইসরায়েল যদি ইরানের বিরুদ্ধে প্রতিশোধ নেয়, তাহলে আজ রাতের সামরিক পদক্ষেপের চেয়ে আমাদের প্রতিক্রিয়া হবে অনেক বড়।’

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জর্ডানসহ প্রধান পশ্চিমা মিত্রদের সহায়তায় ইসরায়েল দাবি করেছে যে তারা গণ হামলার সময় ৯৯ শতাংশ উৎক্ষেপণ আটকে দিয়েছে, তবে যোগ করেছে যে কিছু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ইসরায়েলে পৌঁছেছে, দক্ষিণ ইসরায়েলের নেভাতিম বিমানঘাঁটি ক্ষতিগ্রস্থ করেছে, যা এখনও কার্যকর রয়েছে।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ রেজা আশতিয়ানিও হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, কোনো দেশ যদি ইসরাইলকে ইরানে হামলা চালাতে সহায়তা করে তাহলে তাদের মারাত্মক পরিণতি ভোগ করতে হবে।

এক বিবৃতিতে আশতিয়ানি বলেন, ইরানে হামলা চালাতে ইসরায়েলের জন্য কোনো দেশ তাদের আকাশসীমা বা মাটি খুলে দিলে, তারাও চূড়ান্ত জবাব পাবে।

এদিকে ইসরায়েলি সামরিক মুখপাত্র আর অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি টেলিভিশনে সম্প্রচারিত এক বিবৃতিতে জানিয়েছেন, ইরানি হামলা নস্যাৎ করে দেওয়া হয়েছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক্স-এ পোস্টে লিখেছেন, 'আমরা বাধা দিয়েছি, আমরা প্রতিহত করেছি, একসাথে আমরা জিতবো।'

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের