শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরাইল

প্রকাশিত: ০৯:১২, ১৯ এপ্রিল ২০২৪

Google News
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল

ইরানের একটি স্থানে ইসরাইলি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে বলে খবর পাওয়া গেছে। মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজের বরাতে এ খবর দিয়েছে আল জাজিরা। ইসরাইলের স্থানীয় সময় শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে এ হামলা চালানো হয় বলে এবিসি নিউজকে জানিয়েছেন সিনিয়র একজন মার্কিন কর্মকর্তা। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের খবর দিয়েছে। হামলার পর ইরানের আকাশসীমায় বেশ কয়েকটি ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়েছে।

গত শনিবার ইরান ইসরাইলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর এর জবাব দেয়ার হুমকি দিয়েছিল নেতানিয়াহু প্রশাসন।  

যদিও মার্কিন যুক্তরাষ্ট্র এবং বেশ কয়েকটি ইউরোপীয় দেশ ইসরাইলকে ইরানের বিরুদ্ধে কড়া কোনো পদক্ষেপ না নেয়ার আহ্বান জানিয়েছিল। কিন্তু সেই আহ্বান উপেক্ষা করেই হামলা চালালো ইসরাইলি বাহিনী।  তবে এ হামলায় কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে কিনা, তা এখন পর্যন্ত জানা যায়নি।  

ইরানি বার্তা সংস্থা ফার্সের প্রতিবেদনে বলা হয়, ইরানের ইসফাহান শহরের বিমানবন্দরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এই শহরে ইরানের বেশ কয়েকটি পারমাণবিক কেন্দ্র রয়েছে।  

এদিকে, ইসরাইল পাল্টা হামলা চালালে তার কঠিন জবাব দেয়া হবে বলে আগেই হুঁশিয়ারি দিয়ে রেখেছে ইরান। দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি সম্প্রতি সেনা দিবস উপলক্ষে আয়োজিত এক কুচকাওয়াজে বলেছেন,  আমাদের মাটিতে ইহুদিবাদী শাসকদের (ইসরাইল) যেকোনো আক্রমণের কঠোর জবাব দেয়া হবে।
 
ইসলামিক রিপাবলিক অব ইরান এয়ার ফোর্সের কমান্ডার একই অনুষ্ঠানে সতর্ক করে বলেছেন, রাশিয়ার তৈরি সুখোই-২৪সহ তাদের যুদ্ধবিমানগুলো ইসরাইলি হামলা মোকাবিলা করার জন্য তাদের ‘সর্বোত্তম প্রস্তুতিমূলক অবস্থায়’ রয়েছে।  

ব্রিগেডিয়ার জেনারেল আমির ভাহেদি বলেন,  এয়ার কভারেজ এবং বোমারু বিমানসহ সব ক্ষেত্রেই আমাদের পূর্ণ প্রস্তুতি রয়েছে এবং আমরা যেকোনো অপারেশনের জন্য প্রস্তুত।
 
উল্লেখ্য, গেল ১ এপ্রিল দামেস্কে ইরানের কূটনৈতিক কম্পাউন্ডে সন্দেহভাজন ইসরাইলি হামলার ‘প্রতিশোধ’ হিসেবে ইরান গত সপ্তাহান্তে ইসরাইলের ওপর প্রথমবারের মতো সরাসরি হামলা চালায়। এরপর থেকেই চরম উত্তেজনা বিরাজ করছে দুপক্ষের মধ্যে। নতুন করে ইসরাইলের হামলা আগুনে ঘি ঢাললো বলেই মনে করছেন বিশ্লেষকরা।  

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের