বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

মুহাম্মদ (সা:) এর ছবি আঁকা বিতর্কিত ড্যানিশ কার্টুনিস্ট কার্ট মারা গেছেন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:০৬, ১৯ জুলাই ২০২১

মুহাম্মদ (সা:) এর ছবি আঁকা বিতর্কিত ড্যানিশ কার্টুনিস্ট কার্ট মারা গেছেন

ড্যানিশ কার্টুনিস্ট কার্ট ওয়েস্টারগার্ড

ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহাম্মদ (সা:) এর কাল্পনিক ছবি আঁকা সেই বিতর্কিত ড্যানিশ কার্টুনিস্ট কার্ট ওয়েস্টারগার্ড মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। বিবিসির এক প্রতিবেদনে এই খবর জানানো হয়।

খবরে বলা হয়- ড্যানিশ কার্টুনিস্ট কার্ট ওয়েস্টারগার্ড কর্তৃক নবী মুহাম্মাদ (সা:) এর ক্যারিকেচার বিশ্বব্যাপী বহু মুসলমানকে বিক্ষুব্ধ করে তুলেছিল। সেই কার্টুনিস্ট মারা গেলেন ৮৬ বছর বয়সে।

কার্টুনিস্ট কার্ট ওয়েস্টারগার্ড এর পরিবার ড্যানিশ পত্রিকা বার্লিস্কে রোববার জানিয়েছে যে, তিনি দীর্ঘ অসুস্থতার পরে মারা গেছেন। ওয়েস্টারগার্ড ১৯৮০ এর দশকের শুরু থেকেই রক্ষণশীল জিলল্যান্ডস-পোস্টেন পত্রিকার কার্টুনিস্ট ছিলেন।

তিনি পত্রিকায় ইসলাম ধর্মের শেষ নবী মুহাম্মদ (সা:) এর বিতর্কিত চিত্রের জন্য ২০০৫ সালে বিশ্বে পরিচিতি পান। তার এ ধরণের কাল্পনিক ও বিকৃতি কার্টুন আঁকার কারণে বিশ্বব্যাপী মুসলিম উম্মাহ ব্যাপক প্রতিক্রিয়া দেখিয়েছিল।

ওয়েস্টারগার্ড তার আঁকা কার্টুনে মুহাম্মদ (সা:) এর পাগড়িকে একটি বোমা হিসেবে চিত্রিত করেছিলেন। মোট ১২ টি ছবির মধ্যে একটি প্রকাশ করা হয়েছিল। সেসব চিত্রে ইসলামের সমালোচনা করা হয়েছিল।

সূত্র: বিবিসি

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের