সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

সিনহা হত্যা মামলা

র‍্যাবকে দিয়ে এই মামলা তদন্ত চলে না: এড রানা দাশ গুপ্ত 

সরওয়ার আজম মানিক, কক্সবাজার

প্রকাশিত: ২০:৪০, ১১ জানুয়ারি ২০২২

র‍্যাবকে দিয়ে এই মামলা তদন্ত চলে না: এড রানা দাশ গুপ্ত 

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক শেষ হয়েছে।

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) কক্সবাজার জেলা ও দায়রা জজ মুহাম্মদ ইসমাঈলের আদালতে সকাল ১০ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ যুক্তিতর্ক চলে। এদিন আসামি বরখাস্ত পরিদর্শক লিয়াকত এবং বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে ৮ জন আইনজীবী তাদের যুক্তিতর্ক আদালতে তুলে ধরেন।

যুক্তিতর্কে প্রথমে লিয়াকতের পক্ষে সিনিয়র আইনজীবী এডভোকেট চন্দন কুমার দাশ শুরু করেন। লিয়াকতের পক্ষে আরো ৩ জন আইনজীবী আদালতে সওয়াল-জবাবে অংশ নেন। দুপুরে বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে তার প্রধান আইনজীবী এডভোকেট রানা দাশ গুপ্ত আদালতে তার যুক্তিতর্ক শুরু করেন। এসময় আরো তিন আইনজীবী আসামি প্রদীপের পক্ষে আদালতে সওয়াল-জবাবে অংশ নেন। এডভোকেট রানা দাশ গুপ্ত যুক্তিতর্ক অসমাপ্ত রেখে আজ আদালতের কার্যক্রম মুলতবি ঘোষণা করেন আদালত।  আগামীকাল ১২ জানুয়ারি এডভোকেট রানা দাশ গুপ্ত তার অসমাপ্ত যুক্তিতর্ক শুরু করবেন বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন তিনি। 

আদালতের কার্যক্রম শেষে বিকেল সাড়ে ৫টায় প্রেস ব্রিফিংয়ে তিনি জানান শুরু থেকেই  এই মামলাটি আইনের গতিতে চলছে না। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফৌজদারি কার্যবিধির বিধান অনুযায়ী র্যাবকে দিয়ে এই মামলা তদন্তের নির্দেশ দিতে পারে না।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট ফরিদুল আলম ব্রিফিং এ জানান পূর্ব পরিকল্পিনা অনুযায়ী ষড়যন্ত্র মূলকভাবে মেজর সিনহাকে হত্যা করা হয়েছে। ৬৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহনের মাধ্যমে বাদীপক্ষ তা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছেন। আসামি পক্ষের আইনজীবীগন তাদের তোয়াক্কেলদের বাচানোর জন্য আদালতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসসহ ১৫ আসামীকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয়।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের