শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

দেশে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে, শনাক্ত ৬৭৮ জন

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৮:০৭, ২২ সেপ্টেম্বর ২০২২

দেশে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে, শনাক্ত ৬৭৮ জন

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  দেশে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৪৬ জন। একই সময়ে নতুন করে ৬৭৮ জন দেহে ভাইরাসটিতে শনাক্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় মোট চার হাজার ৮১২টি নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ৭৯৮টি নমুনা। এ পরীক্ষায় ৬৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। দেশে বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২০ হাজার ১৪৮ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় 
শনাক্তের হার শতকরা ১৪ দশমিক ১৩ ভাগ।মোট নমুনা পরীক্ষায় এখন পর্যন্ত বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১১ ভাগ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ।

তথ্যমতে, নতুন করে মারা যাওয়া ব্যক্তির বয়স ষাটের চেয়ে বেশি। এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৩২ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৬১৪ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ)।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ১৯ লাখ ৬১ হাজার ৮১৯ জনে।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে দুনিয়া জুড়ে মহামারিতে রূপ নেয়। ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের