বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

কোটাবিরোধী আন্দোলনে অন্তহীন দুর্ভোগে নগরবাসী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩১, ১০ জুলাই ২০২৪

Google News
কোটাবিরোধী আন্দোলনে অন্তহীন দুর্ভোগে নগরবাসী

ঢাকার আজকের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। এই গরমে প্রয়োজনে যারা রাজধানীর রাস্তায় বেরিয়েছেন, তাদের জীবন ওষ্ঠাগত। কাকরাইল থেকে মৌচাক, বিজয়নগর থেকে পল্টন, প্রেস ক্লাব থেকে শাহবাগ কিংবা কারওয়ান বাজার থেকে শাহবাগ—সব রাস্তায় সারি সারি দাঁড়িয়ে আছে গাড়ি। মানুষ হেঁটে গন্তব্যে যাচ্ছেন।

অফিস ফেরত কর্মজীবীরা বাসায় ফেরার জন্য যানবাহন পাচ্ছেন না। রিকশা বা সিএনজি অটোরিকশা পেলেও লাভ নেই। রাস্তা তো বন্ধ। ঢাকার প্রায় সব এলাকার চিত্র আজ একই। পথে পথে অন্তহীন দুর্ভোগে পড়ে ক্ষোভ প্রকাশ করছেন নগরবাসী।

কোটাবিরোধী আন্দোলনের কারণে রাজধানীর বেশিরভাগ এলাকা কার্যত অবরুদ্ধ এবং রাস্তাগুলো বন্ধ। কাকরাইল, পল্টন, শাহবাগ, বাংলামোটর, নিউ মার্কেট, মৌচাকসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিভিন্ন মোড়ে এবং রাস্তায় দড়ি টাঙিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাস, সিএনজি অটোরিকশা, রিকশা, এমনকি মোটরসাইকেলও যেতে দিচ্ছে না। এ নিয়ে বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সঙ্গে যাত্রীদের কথাকাটাকাটিও হয়েছে।

কাকরাইলের রাস্তায় সারি সারি বাস দাঁড়িয়ে আছে। ভেতরে কোনো মানুষ নেই। সবাই হাঁটছেন। সবচেয়ে বিপদে পড়েছেন বয়স্ক মানুষ, শিশু ও নারীরা। তপ্ত রোদ মাথায় নিয়ে মাইলের পর মাইল হাঁটতে হচ্ছে তাদের। বেইলি রোডের মাথায় শান্তিনগর মোড়ে দাঁড়িয়ে আছেন আবির আহমেদ। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তা বন্ধ করে কীসের আন্দোলন, আমি বুঝি না। কয়েকদিন ধরে এ পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে। আজকে সেটি সীমা ছাড়িয়ে গেছে। হেঁটে হেঁটে খিলগাঁও যাওয়া সম্ভব?

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের