বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

কাবুল বিমানবন্দরের বাহিরে হুড়োহুড়িতে নিহত ৭

প্রকাশিত: ২২:৩৮, ২২ আগস্ট ২০২১

আপডেট: ২২:৪০, ২২ আগস্ট ২০২১

Google News
কাবুল বিমানবন্দরের বাহিরে হুড়োহুড়িতে নিহত ৭

আফগানিস্তানের রাজধানী কাবুলের প্রধান বিমানবন্দরের কাছে হুড়োহুড়িতে সাতজন নিহত হয়েছেন। ব্রিটিশ সেনাবাহিনী বলছে, বিমানবন্দরের কাছে হুড়োহুড়িতে সাতজন নিহত হয়েছেন, যেখানে হাজার হাজার আফগান পালানোর চেষ্টা করছে। তবে তারা কখন মারা গেছে সে বিষয়ে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বিস্তারিত কিছুই জানায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রয়টার্স জানায়,  আজ সকাল থেকে বিমানবন্দরের বাইরে নতুন বিধিনিষেধ চালু করেছে তালেবান। বিমানবন্দরের প্রধান ফটকের বাইরে মানুষকে লাইনে দাঁড় করিয়ে রাখা হচ্ছে। বিমানবন্দরের বাইরে ভিড় জমতে দেওয়া হচ্ছে না। তবে ভোর থেকে বিমানবন্দরের বাইরে লম্বা লাইন শুরু হয়ে যায়। দুপুর হতে না হতেই হুড়োহুড়িতে এই প্রাণহানির ঘটনা ঘটল।

দেশ ছেড়ে পালাতে কয়েক হাজার আফগান বিমানবন্দরের বাইরে ভিড় করেছেন। তাঁরা সবাই বিমানবন্দরের ভেতরে ঢোকার চেষ্টা করছেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নসহ মিত্রশক্তিগুলো তাদের নাগরিক এবং আফগান সহকর্মীদের সরিয়ে নিতে সহায়তা করছে।

এর আগে গত সোমবার দেশ থেকে পালানোর সময় মার্কিন বিমানে উঠার সময় হুড়োহুড়িতে ছয় আফগান নিহত হন। এছাড়া ওই বিমানের চাকা থেকে পড়ে ‍দুজন নিহত এবং চাকা থেকে একজনের দেহাবশেষ উদ্ধার করা হয়।

রেডিওটুডে নিউজ/এএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের