রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৬ মাঘ ১৪২৯

রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৬ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

৩০ নভেম্বর বিভাগীয় সদরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

রেডিও টুডে ডেস্ক

প্রকাশিত: ১৮:৫০, ২৫ নভেম্বর ২০২২

আপডেট: ১৮:৫১, ২৫ নভেম্বর ২০২২

৩০ নভেম্বর বিভাগীয় সদরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সারাদেশে ফের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ‘পুলিশের মিথ্যা মামলা, গায়েবি মামলা, পুলিশি নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে' আগামী ৩০ নভেম্বর (বুধবার) ঢাকাসহ দেশব্যাপী বিভাগীয় সদরে (মহানগরগুলোতে) বিএনপির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। তবে রাজশাহী ও কুমিল্লা বিভাগীয় সদর ওই কর্মসূচির আওতামুক্ত থাকবে।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

সংশ্লিষ্ট বিভাগের এলাকাবাসী, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে বিক্ষোভ কর্মসূচি সফল করার জন্য অনুরোধ জানান রিজভী।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে দেশবাসী শঙ্কিত। একতরফা ও নিশিরাতের নির্বাচন করে আওয়ামী সরকার এখন আন্তর্জাতিকভাবেও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সে কারণেই বাংলাদেশের গৌরবোজ্জ্বল মুখমণ্ডল ম্লান হয়েছে। বর্তমানে বিএনপির বিভাগীয় সমাবেশগুলোতে জনগণের যে নবতরঙ্গের সৃষ্টি হয়েছে তা দেখে প্রধানমন্ত্রী আরও বেশি ক্রোধে-ক্ষোভে ফেটে পড়েছেন।

 রিজভী বলেন, এরা গণতন্ত্রের প্রাণ হরণ করে গোটা জাতিকে খণ্ড-বিখণ্ড করেছে। দেশে চলছে এক ভয়াল নৈরাজ্যকর পরিস্থিতি। আওয়ামী লীগের রাজনৈতিক লক্ষ্য হচ্ছে ভয় দেখিয়ে ক্ষমতা ধরে রাখা। তাই সহিংস সন্ত্রাসের ব্যাপক বিস্তার তাদের জন্য অপরিহার্য। 

রেডিওটুডে/ আর এ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের