শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

তত্ত্বাবধায়ক সরকারে আর ফিরতে পারব না আমরা: কাদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:১৪, ২৯ মার্চ ২০২৩

Google News
তত্ত্বাবধায়ক সরকারে আর ফিরতে পারব না আমরা: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকারে আর ফিরতে পারব না আমরা। ইউরোপীয় ইউনিয়নসহ (ইইউ) সবাই চায় বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হোক। অবশ্যই সংবিধান মেনে নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে।
 
বিএনপি নির্বাচনে আসবে কি-না জানতে চাইলে মন্ত্রী বলেন, তারা (বিএনপি) নির্বাচনে আসুক বা না আসুক, তা নিয়ে উদ্বেগের কিছু নেই। কারণ সংবিধান মেনেই নির্বাচন করা হবে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে নষ্ট করেছে বিএনপি, এখন আর তার প্রয়োজন নেই।
 
জনগণ বিএনপিকে পছন্দ করে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যদি আন্দোলনে জনগণের অংশগ্রহণ থাকতো, তাহলে গণঅভ্যুত্থান না হলেও গণআন্দোলন হতো। কিন্তু যা হচ্ছে তা তাদের (বিএনপির) নেতাকর্মীদের আন্দোলন।

মন্ত্রী বলেন, দ্রব্যমূল্য কমছে, আস্তে আস্তে আরও কমবে। এ ঊর্ধ্বগতি সারা দুনিয়ায়। এটা শুধু বাংলাদেশে নয়।
 
উন্নয়ন হচ্ছে বলেই বিশ্বের বহু দেশ বাংলাদেশের প্রশংসা করছে। তবে নিত্যপণ্যের দাম বাড়ছে সত্যি; তবু বিশ্বের বহু দেশের তুলনায় বাংলাদেশ এখনো ভালো আছে বলে উল্লেখ করেন তিনি।
 
বিভিন্ন দেশের বর্তমান অবস্থা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘দেখুন, ফ্রান্স, জার্মানির কী অবস্থা! রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পর সারা বিশ্বে দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতি দেখা দিয়েছে। সারা দুনিয়ায় কষ্টটা আছে, বাংলাদেশেও আছে।’ 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের