রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

ইইউ পর্যবেক্ষক না এলে নির্বাচনে প্রভাব পড়বে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:২০, ২১ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:২৬, ২১ সেপ্টেম্বর ২০২৩

Google News
ইইউ পর্যবেক্ষক না এলে নির্বাচনে প্রভাব পড়বে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আগামী নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক আসা না আসাতে বাংলাদেশের নির্বাচন আয়োজন ও নির্বাচনের গহণযোগ্যতা নিয়ে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডে ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আসন্ন জাতীয় নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক না পাঠানোর বিষয়টি সামনে এনে এ সম্পর্কে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমি তো এ ব্যাপারে এখনও  কিছুই জানি না। অফিসে সকাল থেকে ছিলাম। তবে কোনো কিছু আসলে জানিয়ে দেয়া হবে।

ইউরোপীয় ইউনিয়ন থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়কে এখনও কিছু জানানো হয়নি জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, পর্যবেক্ষক পাঠানোর বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে কিছু জানায়নি ইউরোপীয় ইউনিয়ন। যে মুহূর্তে জানানো হবে, আপনাদের জানিয়ে দেয়া হবে।

নির্বাচন কমিশনের চিঠি পাওয়ার বিষয় সম্পর্কে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমরা পাইনি তো। নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান। তাদের যোগাযোগ আর আমাদের যোগাযোগ মানে সরকারের অংশ হিসেবে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। নির্বাচন কমিশনকে জানিয়ে থাকলে তারা এখনও আমাদের এ বিষয়ে কিছু জানায়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম জানান, বাজেট সংকটের কারণে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পূর্ণাঙ্গ পর্বেক্ষক দল পাঠাচ্ছে না ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে জোটটি।

তিনি আরও জানান, পূর্ণাঙ্গ পর্যবেক্ষক দল না পাঠালেও নির্বাচনী তথ্য সংগ্রহের জন্য ছোট আকারের বিশেষজ্ঞ দল পাঠাতে পারে ইইউ। এ বিষয়ে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেবে জোটটি।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের