বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

কোটা সংস্কারের দাবিতে আজও জবি শিক্ষার্থীদের জিরো পয়েন্ট অবরোধ 

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৬, ১০ জুলাই ২০২৪

Google News
কোটা সংস্কারের দাবিতে আজও জবি শিক্ষার্থীদের জিরো পয়েন্ট অবরোধ 

কোটা প্রথা সংস্কারের একমাত্র দাবি নিয়ে আজও রাজধানীর জিরো পয়েন্টে অবরোধ কর্মসূচি পালন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এবং আজও তাদের সাথে যোগ দেয় সরকারি কবি নজরুল ও সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা। 

পূর্বঘোষণা অনুযায়ী আজ বুধবার ( ১০ জুলাই) দুপুর আড়াইটা থেকে একে একে জবির কাঠালতলায় জড়ো হতে থাকে  শিক্ষার্থীরা। পরবর্তীতে বেলা সারে তিনটায় তারা মিছিল নিয়ে জিরো পয়েন্টের দিকে এগিয়ে যায় তারা। এ সময় তাদের সাথে যোগ দেয় সরকারি কবি নজরুল ও সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা। 

আজ মিছিলে পুলিশকে কোনো প্রকার বাধা দিতে দেখা যায়নি। মিছিলটি নির্বিঘ্নে তাঁতীবাজার মোর পার হয়ে জিরো পয়েন্টে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

 এ সময় শিক্ষার্থীরা ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক,’‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে। সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘চাকরিতে কোটা, মানি না, মানবো না’, ‘কোটা না মেধা, মেধা মেধা’,  সহ ইত্যাদি স্লোগান দেন।

এদিকে, সকাল ১০টা থেকে জিরো পয়েন্ট অবরুদ্ধ করে রেখেছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল ও শহিদুল্লাহ হলের শিক্ষার্থীরা। জবি শিক্ষার্থীরা সেখানে পৌছানোর পর স্থান ত্যাগ করে তারা। প্রতিবেদন লেখা পর্যন্ত জিরো পয়েন্টে অবস্থান করছে শিক্ষার্থীরা।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের