বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৯, ১১ ফেব্রুয়ারি ২০২৪

Google News
দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল

টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ হবে আজ রোববার। জানা গেছে, সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে অনুষ্ঠিত হবে ইজতেমার (শুরায়ে নেজামের) আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ। এর মধ্যে দিয়েই শেষ হবে, ৫৭তম বিশ্ব ইজতেমা।

ইজতেমার শেষদিনে আজ ফজরের পর বয়ান করবেন মুফতি মাকসুদ (ভারত), বাংলায় যার তরজমা করবেন মাওলানা আব্দুল্লাহ। সকাল ১০টার দিকে হেদায়েতের বয়ান করবেন মাওলানা ইউসুফ বিন সাদ (ভারত), বাংলায় তরজমা করবেন মাওলানা মনির বিন ইউসুফ। এরপর সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

আখেরি মোনাজাত উপলক্ষে মধ্যরাত থেকে বন্ধ রয়েছে টঙ্গী-কামারপাড়া রোড, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুরের ভোগরা বাইপাস পর্যন্ত এবং আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত যানবাহন চলাচল। তবে ইজতেমাসংশ্লিষ্ট গাড়িগুলো চলছে। আর আখেরি মোনাজাতের পর সুবিধাজনক সময়ে রাস্তাগুলো খুলে দেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের পক্ষ থেকে, ময়মনসিংহ ও গাজীপুরগামী যানবাহনগুলোকে গাবতলী দিয়ে কোনাবাড়ী হয়ে এবং ময়মনসিংহ থেকে ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগরা বাইপাস দিয়ে ৩০০ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে।

শেষ পর্বের ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ঢাকা, গাজীপুরসহ আশপাশের জেলা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা বাস, ট্রেন, ট্রাক, লঞ্চ, নৌকাযোগে কেউবা পায়ে হেঁটে দলে দলে ইজতেমাস্থলে আসতে শুরু করেছেন। এ আসা আখেরি মোনাজাতের আগ পর্যন্ত অব্যাহত থাকবে বলে আশা করছেন আয়োজক কমিটির মুরুব্বিরা।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের