মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

Radio Today News

টেস্ট দলে নতুন মুখ মুরাদ, তিন বছর পর দলে হাসান

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:১৭, ১৮ নভেম্বর ২০২৩

Google News
টেস্ট দলে নতুন মুখ মুরাদ, তিন বছর পর দলে হাসান

নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে ডাক পেয়েছেন এক নতুন মুখ হাসান মুরাদ। এ ছাড়াও দলে ডাক পান রঙিন পোশাকে আলো ছড়ানো পেসার হাসান মাহমুদ ও শাহাদাত হোসেন দিপু। এই তিনজনই আছেন অভিষেকের অপেক্ষায়।  

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এই তিনজকে রেখে দুই ম্যাচের সিরিজের দল ঘোষণা করা হয়। এক বিবৃতি দিতে শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরি আর সহ-অধিনায়ক লিটন দাস ছুটিতে থাকায় দুই ম্যাচের এই টেস্ট সিরিজে নেতৃত্ব দেওয়া হয় শান্তকে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত এই সিরিজের প্রথম টেস্ট হবে ২৮ নভেম্বর, সিলেটে। দ্বিতীয় ও শেষ টেস্ট ৬ ডিসেম্বর, মিরপুরে।  হাসান প্রথমবার টেস্ট দলে ডাক পান ২০২০ সালে, জিম্বাবুয়ের বিপক্ষে। নিয়মিত রঙিন পোশাকে দেখা গেলেও টেস্টে সুযোগ পাননি এতদিন। শাহাদাত হোসেন দিপু এর আগে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলে ডাক পেয়েছিলেন, তবে একাদশে সুযোগ পাননি। 

এবার নতুন মুখ হিসেবে সুযোগ মিললো মুরাদের। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা এই বাঁহাতি স্পিনারের অভিষেক হওয়ার সম্ভাবনাও প্রবল। প্রথম শ্রেণীর ক্রিকেটে মাত্র ২৫ ম্যাচে মুরাদ নিয়েছেন ১২১ উইকেট। 

এবারের জাতীয় ক্রিকেট লিগে দারুণ খেলে দলে ফেরেন সাদমান ইসলাম, নুরুল হাসান সোহান ও নাঈম হাসান। ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে সাদমান করেন ৪১১ রান আর  নুরুল হাসান সোহান ২ সেঞ্চুরিতে করেন ৪৩৫ রান। ৩৪ উইকেট নিয়ে শীর্ষে আছেন নাঈম হাসান। করেছেন হ্যাটট্রিকও।   চোটের কারণে দলে  নেই ডানহাতি পেসার তাসকিন আহমেদ ও এবাদত হোসেন। আর আগের সিরিজে দলে থাকলেও এবার বাদ পড়েছেন মুশফিক হাসান।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।

 

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের