শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

লা লীগা

অ্যাটলেটিকো মাদ্রিদ দুই এক গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:০৮, ১৯ সেপ্টেম্বর ২০২২

অ্যাটলেটিকো মাদ্রিদ দুই এক গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ

গোল উদযাপন করছেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়েরা

স্পেনের দুই নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের ম্যাচে বর্ণবাদী মন্তব্যের জেরে দুই দলের মধ্যে পরিণত হয়েছিল অঘোষিত এক যুদ্ধে। অ্যাটলেটিকোর ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে রোববার রাতে খেলতে গিয়ে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল। রোমাঞ্চকর লড়াইয়ের এই জয়ে নিজেদের শীর্ষস্থানও ফিরে পেয়েছে জিদানের শিষ্যরা। অন্যদিকে অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে সাতে।

এ দুই দলের মধ্যকার ম্যাচে সবসময়ই থাকে বাড়তি উত্তেজনা। এবার সেই উত্তেজনার আগুনে ঘি ঢেলেছেন দলের মিডফিল্ডার কোকে ও স্প্যানিশ ফুটবল এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি পেদ্রো ব্রাভো। তারা দুজনই রীতিমতো হুমকি দেন রিয়ালের ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়রকে।

ঘটনার গত রোববার শুরু মায়োর্কার বিপক্ষে ম্যাচ থেকে। সেদিন ৪-১ গোলে জয়ের ম্যাচে গোল করেন ভিনিসিয়াস। গোলের পর নেচে উদযাপন করেন ভিনিসিয়াস। যা পছন্দ হয়নি কোকের। তিনি জানান, ওয়ান্দা মেট্রোপলিটনে নাচলে ‘সমস্যা’ হয়ে যাবে। তবে কী সমস্যা তা কোকে সেটি খোলাসা করেননি।

এরপর পেদ্রো ব্রাভো শুক্রবার টেলিভিশনে এক লাইভ অনুষ্ঠানে ভিনিসিয়াসকে বানরের সঙ্গে তুলনা করে বলেন, ‘প্রতিপক্ষকে আপনার (ভিনিসিয়াস) সম্মান করতে হবে। আপনি যদি সাম্বা নাচতেই চান তাহলে ব্রাজিলের সাম্বাড্রোমে যান। এখানে (স্পেনে) আপনাকে প্রতিপক্ষকে সম্মান করতে হবে এবং বানরের মতো আচরণ বন্ধ করতে হবে।’

ব্রাভোর এমন মন্তব্যের পর থেকে ক্ষোভে ফুঁসছেন ভিনিসিয়াস ও ব্রাজিলের ফুটবলাররা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিনিসিয়াসের সমর্থনে নানান উৎসাহমূলক বার্তা দিয়েছেন কিংবদন্তি পেলে, নেইমার জুনিয়রসহ ব্রাজিলের তারকা ফুটবলাররা।

এমনকি ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আর্সেনালের হয়ে গোল করার পর সাম্বা নৃত্য দিয়ে উদযাপন করে ভিনিসিয়াসকে সমর্থন দেন আরেক ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল হেসুস। ভিনিসিয়াস নিজেও বিশদ এক বার্তায় জানান দেন, যে যাই বলুক নাচ থামবে না।

পরিস্থিতি আরও খারাপ হয় রোববার রাতে দুই মাদ্রিদের মধ্যকার ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে অ্যাটলেটিকোর দর্শকরা ভিনিসিয়াসকে উদ্দেশ্য করে নানান বর্ণবাদী মন্তব্য করলে। যার ফলে মাদ্রিদ ডার্বিটি রূপ নেয় অঘোষিত এক যুদ্ধে। যেখানে যুদ্ধাংদেহী মনোভাব নিয়েই খেলতে নামেন ফুটবলাররা।

ম্যাচের ১৮ মিনিটে প্রাথমিক জয়টা হয় রিয়ালেরই। ফরাসি তারকা শুয়ামেনির পাস থেকে গোল করেন ভিনিসিয়াসের সতীর্থ রদ্রিগো। সঙ্গে সঙ্গে কর্নার পতাকার কাছে গিয়ে রদ্রিগো ও ভিনিসিয়াস মিলে সাম্বা নেচে অ্যাটলেটিকোর দর্শকদের কটুক্তির জবাব দিয়ে দেন।

এর ঠিক ১৮ মিনিট পর আবারও উল্লাসে মাতে রিয়াল শিবির। এবার স্কোরশিটে নাম তোলেন উরুগুইয়ান তারকা ফেদে ভালভার্দে। সব প্রতিযোগিতা মিলে টানা তিন ম্যাচে গোল করলেন তিনি। অন্যদিকে লা লিগায় রদ্রিগো করেছেন টানা চার ম্যাচে গোল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৮৩ মিনিটে মারিও হারমোসোর গোলে ব্যবধান কমায় অ্যাটলেটিকো। কিন্তু পরে আর গোল না পাওয়ায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। উল্টো অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন হারমোসো।

ম্যাচে জয়ের পর ছয় ম্যাচে পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রিয়াল। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকোর অবস্থান সপ্তম। তালিকার দুই নম্বরে থাকা বার্সেলোনার ঝুলিতে রয়েছে ছয় ম্যাচে ১৬ পয়েন্ট।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের