শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

নেইমারময় ৩ দিয়ে ব্রাজিলের শুভ সূচনা

ক্রীড়াঙ্গন ডেস্ক

প্রকাশিত: ১৭:৪১, ১৪ জুন ২০২১

আপডেট: ২৩:১৮, ১৭ জুন ২০২১

Google News
নেইমারময় ৩ দিয়ে ব্রাজিলের শুভ সূচনা

খেলায় আত্মবিশ্বাসী নেইমার; ছবি: সংগৃহীত

ভেনিজুয়েলাকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে এবারের কোপা আমেরিকায় নিজেদের শুভ সূচনা করলো বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে সোমবারের দিনটি যে নেইমারময় ছিল, এতে সন্দেহের কোনো অবকাশ নেই। গোলের খাতায় নাম একবার লিখালেও, বাকি দুই গোলেও ছিল নেইমারের ভূমিকা।

ম্যাচের ২৩ মিনিটে নেইমারের নেওয়া কর্নার থেকে ভেনেজুয়েলার ডিফেন্সের জটলার মধ্যে গোল করেন পিএসজির ডিফেন্ডার মাকুইনোজ। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে রাইটব্যাক দানিলোকে ডিবক্সের মধ্যে ফেলে দেন ভেনেজুয়েলার ডিফেন্ডার। সেখান থেকে পেনাল্টি পায় ব্রাজিল, গোলের খাতায় উঠে নেইমারের নাম। আন্তর্জাতিক ম্যাচে এটি নেইমারের ৬৭তম গোল। ম্যাচের ৮৯ মিনিটে এসে নেইমারেরই বাড়িয়ে দেওয়া বল ভেনেজুয়েলার জালে পাঠান গ্যাব্রিয়েল বারবোসা।

সেলেসাওদের বিজয় উদযাপন

গোল মিসের তালিকায়ও সবার চেয়ে এগিয়ে ছিলেন নেইমার । যতগুলো গোল করার সুযোগ পেয়েছিলেন, অন্তত তিন-চারটা গোল হয়ে যেত তার। কিন্তু সেটি হয়নি।

করোনার সংক্রমণের কারণে মূল একাদশের ৯ খেলোয়াড় না থাকায় আগে থেকেই দুর্বল ছিল ভেনেজুয়েলা। তাই খেলাজুড়ে ৬২ শতাংশ সময়ই বল ছিল সেলেসাওদের দখলে।

মোট ১৮টি শুট করে ব্রাজিল, যার ৭টিই ছিল অন টার্গেটে। অপরদিকে ভেনিজুয়েলার শুট ছিল মাত্র ৩টি, যার মধ্যে ১টি অন টার্গেট।

বিশ্বকাপ বাছাইপর্বের ছয় ম্যাচে ছয় জয়ে দুর্দান্ত এক ফর্মে আছে বিশ্বকাপের একমাত্র পাঁচ-তারকা দল ব্রাজিল। কোচ তিতের অধীনে প্রতিযোগিতামূলক ম্যাচ এখন পর্যন্ত মাত্র দু’বার হেরেছে সেলেসাওরা।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের