রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

বিশ্বকাপ বাছাই

বড় জয় পেয়েছে ব্রাজিল ড্র করেছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:২৫, ৩০ মার্চ ২০২২

আপডেট: ১১:১৫, ৩০ মার্চ ২০২২

বড় জয় পেয়েছে ব্রাজিল ড্র করেছে আর্জেন্টিনা

৪-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল

স্বাগতিক বলিভিয়াকে উড়িয়ে দিয়ে রেকর্ড গড়েছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে তাদের ৪-০ গোলে উড়িয়ে কনমেবল অঞ্চলে বেশি পয়েন্টের নতুন রেকর্ড গড়েছে তারা। তাও আবার আর্জেন্টিনার পুরনো রেকর্ড ভেঙে! এই জয়ের পর সেলেসাওদের পয়েন্ট ৪৫। ২০০২ সালে বিশ্বকাপ বাছাইয়ে বেশি পয়েন্টের আগের রেকর্ডটি ছিল মার্সেলো বিয়েলসার নেতৃত্বাধীন আর্জেন্টিনার- ৪৩।

আগেই বিশ্বকাপের টিকিট কাটা ব্রাজিলের জন্য এই ম্যাচটি ছিল অপরাজেয় থাকার রেকর্ডটি অক্ষুণ্ন রাখার। স্কোরলাইন দেখে ব্রাজিলের আধিপত্যই চোখে পড়ার কথা। কিন্তু সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার ৬০০ মিটার উঁচ্চতার সঙ্গেই লড়াই করতে হয়েছে বেশ। ফলে লড়াইটা ছিল ধীর গতির। নিষেধাজ্ঞায় নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র ছিলেন না। ফলে চিলির বিপক্ষে ম্যাচ থেকে সাত পরিবর্তন আনেন তিতে। শুধু নিজেদের অবস্থান ধরে রাখেন আলিসন, মার্কুইনহোস, অ্যান্থনি ও পাকেতা।

ব্রাজিল এগিয়ে যায় ২৪ মিনিটেই। লুকাস পাকেতার গোলের পর ৪৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন আক্রমণে নেতৃত্বে দেওয়া রিচার্লিসন। পরের অর্ধে ৬৬ মিনিটে একটি গোল করেন গুইমারেস। রিচার্লিসন শেষ দিকের যোগ করা সময়ে দেখা পান জোড়া গোলের। অবশ্য প্রতিপক্ষ বলিভিয়ার জন্য দুর্ভাগ্য বলতেই হবে। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফেরানোরা সুযোগ পেয়েছিল তারা। কিন্তু মোরেনো ও রামিরোর শট দারুণ দক্ষতায় সেভ করেছেন ব্রাজিল গোলকিপার আলিসন। 

অপর দিকে উত্তেজনা আর নাটকীয়তায় ভরপুর ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ ড্র নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। শুরুর ২৪ মিনিটে আলভারেসের গোলই মনে হচ্ছিল তাদের জয়ের জন্য যথেষ্ট। কিন্তু ভাগ্যদেবী শেষটা মেসিদের জন্য ভিন্ন কিছুই লুকিয়ে রেখেছিল। শেষ দিকের যোগ করা সময়ে তাগলিয়াফিকোর হ্যান্ড বলে কপাল পুড়েছে আর্জেন্টিনার। ভার রিভিউতে পরে পেনাল্টিতে গোল পেয়ে সমতা নিয়ে মাঠ ছাড়ে ইকুয়েডর।

রেডিওটুডে নিউজ/এসবি/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের