শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

পেরুকে কাটা ঘায়ে যেন নুনের ছিটা দিল ব্রাজিল

ক্রীড়াঙ্গন ডেস্ক

প্রকাশিত: ২৩:০৬, ১৮ জুন ২০২১

আপডেট: ০১:২৭, ১৯ জুন ২০২১

Google News
পেরুকে কাটা ঘায়ে যেন নুনের ছিটা দিল ব্রাজিল

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার নিজেদের দ্বিতীয় ম্যাচে পেরুকে ৪-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে জয়ের ধারা অব্যাহত রাখলো স্বাগতিক ব্রাজিল।

এইবারেও ম্যাচে নেইমারকে পাওয়া গেছে প্রাণোচ্ছল ভ’মিকায়। গোল করেছেন,  সাথে সতীর্থদের দিয়েও করিয়েছেন। তার ভূমিকাতেই গত আসরের রানার্স আপদের এক হালি গোলে হারিয়ে কাটা ঘায়ে যেন নুনের ছিটা দিল চ্যাম্পিয়নরা। 

কাসেমিরো, মার্কিনিওস ও রিচার্লিসনকে বেঞ্চে বসিয়ে রেখেই মাঠে নামে ব্রাজিল। মূল একাদশে খেলতে নামেন থিয়াগো সিলভা, এভারতন সোয়ারেস ও গত ম্যাচে তৃতীয় গোল করা গ্যাব্রিয়েল বারবোসা।

ম্যাচের মাত্র ১২ মিনিটের মাথায় গ্যাব্রিয়েলের সহায়তায় শুরুটা করেছিলেন অ্যালেক্স সান্দ্রো। তবে বাকি তিনটি গোল হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। 

২৩ মিনিটে নেইমারকে আটকাতে গিয়ে ফাউল করে হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রামোস। প্রথমার্ধে এমন বেশ কয়েকবার ফাউল করা হয় নেইমার-জেসুসদের। প্রথমার্ধের শেষ দিকে হলুদ কার্ড দেখেন পেরুর আরেক ডিফেন্ডার ইয়োশিমার ইয়োতুন।

পেরু যে খারাপ খেলছিল বিষয়টা একদমই তা নয়। কিন্তু তিতের শিষ্যদের কাছে ভালো হতে সেটার মাত্রাটা আরো বাড়ানোর দরকার সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

দ্বিতীয়ার্ধে ব্রাজিলের হয়ে নামেন এভারতন সান্তোস, এভারতন রিবেইরোকে। ৬২ মিনিটে নেইমারকে বক্সে ফেলে দেওয়া হলে পেনাল্টি পায় ব্রাজিল। ৬৮ মিনিটে বক্সের বাইরে থেকে ডান পায়ের দুর্দান্ত প্লেসিংয়ে পেরুর জালে বল ঢুকিয়ে দেয় নেইমার। স্কোরলাইন তখন ২-০ ।

নেইমারের দুর্দান্ত এক মুভে রিচার্লিসনের পাস ধরে ৮৯ মিনিটে গোল করেন এভারতন রিবেইরো। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে আবারও সহায়তাকারীর ভূমিকায় নেইমার। এবার গোল করান রিচার্লিসনকে দিয়ে। শেষ দিকে সুযোগ মিস করেন রবার্তো ফিরমিনো, নাইলে আরও ব্যবধান বাড়াতে পারত পেলের উত্তরসূরীরা।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের