শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

শত রান ছুঁতে পারেনি কিউইরা

শাহরিয়ার বাবু

প্রকাশিত: ১৭:৫৬, ৮ সেপ্টেম্বর ২০২১

শত রান ছুঁতে পারেনি কিউইরা

ছবি: সংগৃহীত

সিরিজ জয়ের মিশনে বাংলাদেশ, অন্যদিকে সিরিজ বাঁচানোর জন্য লড়াই নিউজিল্যান্ডের। এমন সমীকরণের ম্যাচে টস জিতে কিউইদের ব্যাটিং বেছে নেয়া।তবে সিরিজের অন্য ম্যাচেগুলোর ধারাবাহিকতায় আজও ব্যর্থ কিউই ওপেনিং জুটি। প্রথম ওভারের পঞ্চম বলেনাসুম আহমেদের বলে গোল্ডেন ডাকে সাজঘরে রাচিন রবীন্দ্র। 

দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়ানোর আগেই কিউই শিবিরে নাসুমের দ্বিতীয় আঘাত। ওপেনার ফিন এলেন ৮ বলে ১২ রান করে নাসুমের বলে সাঈফুদ্দিনকে ক্যাচ দিয়ে যখন ফিরলেন দলের রান তখন ১৬। 

তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক টম লাথাম আর উইল ইয়াংয়ের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা। কিছুটা ধীরগতিতে খেলে দুজনের সংগ্রহ ৩৫। অবশ্য ২৬ বলে ২১ রান করে মাহেদীর স্পিনে স্ট্যাম্পিংয়ের শিকার নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। এরপরই নাসুম আহমেদের জোড়া আঘাত। নিজের শেষ ওভারের দ্বিতীয় বলে হেনরি নিকোলসকে বোল্ড করে প্রথম শিকার। পরের বলেই কলিন ডি গ্র্যান্ডহোমকে উইকেট কিপার সোহানের ক্যাচ বানিয়ে ম্যাচে চার উইকেট শিকার নাসুম আহমেদের।

পরপর উইকেট হারিয়ে কিউইরা যখন ধুকছে তখন আবারো উইল ইয়াং ও টম ব্লান্ডেলের ঘুরে দাঁড়ানোর চেষ্টা। ষষ্ঠ উইকেট জুটিতে ২০ রান যোগ হওয়ার পরই নিউজিল্যান্ড ইনিংসে এবার মুস্তাফিজের জোড়া আঘাত। প্রথমে দলীয় ৭২ রানের মাথায় টম ব্লান্ডেলকে নাঈম শেখের অসাধারণ এক ক্যাচে সাজঘরের পথ দেখান মুস্তা। তার দুই রান পরই নিজের বলে অবিশ্বাস্য এক ক্যাচে কোল ম্যাকঞ্চিকে গোল্ডেন ডাকে শিকার করেন কাটার মাস্টার দ্যা ফিজ। 

দলীয় ৯১ রানের মাথায় নিউজিল্যান্ডের আট নম্বর উইকেট পতন। ৮ বলে ৪ রান করা এজাজ প্যাটেলের মিডল স্ট্যাম্প উপড়ে ফেলে নিজের প্রথম উইকেট শিকার সাঈফুদ্দিনের। 

এক প্রান্ত আগলে রাখা উইল ইয়াং অবশেষে ইনিংসের শেষ ওভারে কাটা পড়েন মুস্তাফিজের স্লোয়ারে। একাই দলের অর্ধেক রান করা উইল ইয়াং আউট ৪৮ বলে ৪৬ রান করে। পরের বলেই টিকনারকে মাহেদীর ক্যাচ বানিয়ে কিউইদের একশো রানের আগেই অলআউট নিশ্চিত করেন কাটার মাস্টার। 

টাইগার বোলারদের মধ্যে নাসুম আহমেদ ৪ ওভার হাত ঘুরিয়ে ১০ রান দিয়ে নেন চার উইকেট, আর ৩.৩ ওভারে ১২ রানে ৪ উইকেট মুস্তাফিজের। সাইফুদ্দিন আর মাহেদীর শিকার একটি করে উইকেট। সিরিজ নিশ্চিত করতে হলে ৯৪ রানের লক্ষ্যটা টপকে যেতে হবে টাইগারদের।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের