মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের হাইব্রিড মডেলে রাজি ভারত

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ২৫ মে ২০২৩

Google News
এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের হাইব্রিড মডেলে রাজি ভারত

ফাইল ছবি

এশিয়া কাপ আয়োজন নিয়ে জটিলতা বেশ কিছুদিন ধরেই। মহাদেশীয় টুর্নামেন্ট চলতি বছর পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বাদ সাধে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। নিরাপত্তার অজুহাত দেখিয়ে প্রতিবেশি দেশে দল না পাঠানোর সিদ্ধান্ত নেয় তারা। তবে এটা মূলত দুই দেশের দীর্ঘদিনের রাজনৈতিক বৈরিতার ফসল বলে মনে করেন অনেকেই। 

এদিকে বিসিসিআই পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় নতুন করে হাইব্রিড মডেলের প্রস্তাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এতে এতোদিন সম্মতি না জানালেও অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ড বোর্ড রাজি হয়েছে বলে জানা গিয়েছে।

এশিয়া কাপের জন্য পাকিস্তানেরব্দেয়া হাইব্রিড মডেলের প্রস্তাব মেনে নিচ্ছে ভারত। কারণ ভারত এই প্রস্তাবে রাজি না হলে পাকিস্তান ওয়ানডে বিশ্বকাপ বয়কট করতে পারে বলে জানা গিয়েছে। আহমেদাবাদে আগামী ২৭ মে একটি সভা করবে বিসিসিআই সদস্যরা। সভা শেষে এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত আসবে।

এশিয়া কাপ ভারত খেলতে রাজি হলেও শর্ত জুড়ে দিয়েছে ক্রিকেট বোর্ডটি। জানা গেছে, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভারতে আসার জন্য পাকিস্তানের কাছে লিখিত নিশ্চয়তা চাইবে বিসিসিআই। 

বিসিসিআইয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছে, "এশিয়ার অন্যান্য দেশ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সমর্থন পাচ্ছে। বিসিসিআই এশিয়া কাপের হাইব্রিড মডেল নিয়েই এগিয়ে যেতে চায়। তবে বিসিসিআই এটার সঙ্গে নতুন একটি শর্ত জুড়ে দিয়েছে। ২০২৩ বিশ্বকাপে ভারতে আসার জন্য পিসিবির কাছ থেকে তারা লিখিত নিশ্চয়তা চায়। আহমেদাবাদে ২৭ মে সভা হবে। সেখানেই এটা নিয়ে সিদ্ধান্ত জানাবে বিসিসিআই।"

অন্যদিকে পিসিবি সূত্রের বরাত দিয়ে খবর এসেছে, দুই ধাপে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। প্রথম ধাপে চারটি ম্যাচ আয়োজিত হবে পাকিস্তানে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এরপর দ্বিতীয় ধাপে ম্যাচগুলো হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ভারতের ম্যাচগুলোসহ টুর্নামেন্টের বাকি খেলা অনুষ্ঠিত হবে সেখানে। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের