রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

এশিয়া কাপ ফাইনাল-২০২৩

শ্রীলঙ্কা না ভারত, কে হচ্ছে এশিয়ার কিং!

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ১৭ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৬:৩৬, ১৭ সেপ্টেম্বর ২০২৩

Google News
শ্রীলঙ্কা না ভারত, কে হচ্ছে এশিয়ার কিং!

ফাইল ছবি

এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ নিয়েছিল ৬ দল। যেটা কিনা এখন এসে ঠেকেছে দুটি দল ভারত ও শ্রীলঙ্কায়। এই দুই দল এবার লড়াইয়ে নামবে শিরোপা জয়ের। কলম্বোর আর প্রেমাদাসায় হবে রোহিত শর্মা-দাসুন শানাকাদের ফাইনাল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়।

এ পর্যন্ত এশিয়া কাপের পরিসংখ্যানে দুই দল মুখোমুখি হয় ২২টি ম্যাচে। যেখানে ১১ বার জিতেছে ভারত বিপরীতে শ্রীলঙ্কার জয়ও ১১ ম্যাচে। এশিয়ান শ্রেষ্ঠত্বের মঞ্চে ৭টি শিরোপা নিয়েছে এখন পর্যন্ত ভারত, আর লঙ্কানরা নিয়েছে ৬টি শিরোপা। শানাকাদের সামনে সুযোগ তাই ভারতের সঙ্গে শিরোপায় ভাঙ বসানোর। আর রোহিতদের সামনে শ্রেষ্ঠত্বের শিরোপা বাড়ানোর সুযোগ।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় শ্রীলঙ্কার চেয়ে অনেকটা এগিয়ে ভারত। এশিয়া কাপে একমাত্র বাংলাদেশের বিপক্ষে পরাজিত ভারত ফাইনালে শিরোপা নিতে মরিয়া। তবে কাজটা সহজ হবে না, ভারতের জন্য। কারণ বড় মঞ্চে শিরোপার কাছে গিয়ে এর আগে অনেকবার খেই হারিয়েছে রোহিত কোহলিরা।

এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচে বোলাররা দুর্দান্ত বোলিং করলেও শ্রীলঙ্কান ব্যাটাররা পারেনি নিজেদের নামের প্রতি ‍সুবিচার করতে। তবে ফাইনালে এমন ঘটনার পুনরাবৃত্তি চাইবে না লঙ্কানরা। অন্তত পাকিস্তানের বিপক্ষে ম্যাচে সেই বার্তা দিয়েছেন তারা। ফলে শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবে শানাকার দল।   

ফাইনালের মঞ্চে অবশ্য দুই দলের চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছে তাদের খেলোয়াড়দের চোঁট। শিরোপার মঞ্চে অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে পাচ্ছে না ভারত। তার পরিবর্তে সুযোগ পাবেন ওয়াশিংটন সুন্দর। আর মহেশ থিকসানাকে পাচ্ছে না লঙ্কানরা।  থিকশানার পরিবর্তে দলে আসছেন অফব্রেক স্পিনার সাহান আরাশিগেকে।

ভারত সম্ভাব্য একাদশ-

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, ইষান কিশান, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ-

দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রম, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দুনিথ ভেল্লালাগে, সাহান আরাশিগেকে, কাসুন রাজিথা, মাথিশা পাথিরানা।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের