রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

শেষ ওভারের রোমাঞ্চের পরও হোয়াইট ওয়াশ এড়াতে পারলো না বাংলাদেশ

শাহরিয়ার বাবু

প্রকাশিত: ১৭:৩৭, ২২ নভেম্বর ২০২১

আপডেট: ১০:২১, ২৩ নভেম্বর ২০২১

শেষ ওভারের রোমাঞ্চের পরও হোয়াইট ওয়াশ এড়াতে পারলো না বাংলাদেশ

৫ উইকেটে জিতে ৩-০ তে সিরিজ জয় পাকিস্তানের

মিরপুরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষটিতেও পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। আর এতে ৩-০ ব্যবধানে হোওয়াইটওয়াশের লজ্জায় ডুবলো টাইগাররা। 

টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত বিশ ওভারে মাত্র ১২৪ রান করতে সক্ষম হয় মাহমুদউল্লাহর দল। দলীয় সর্বোচ্চ ৫০ বলে ৪৭ রান আসে নাঈম শেখের ব্যাট থেকে। এছাড়া শামিম ২২ ও আফিফ ২০ রান সংগ্রহ করেন। 

অন্য ব্যাটাররা ব্যাট হাতে ব্যর্থ হলে ১২৪ রানের পুঁজি পায় বাংলাদেশ। পাকিস্তানের বোলারদের মধ্যে ওয়াসিম ও কাদির ২টি করে উইকেট শিকার করেন। 

১২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৫ রান আসে মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে। 

তবে শেষ ওভারে গিয়ে জমে উঠে ম্যাচ। ৬ বলে যখন প্রয়োজন ৮ রান তখন বল হাতে পুরো ম্যাচে এক ওভারও বল না করা মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম দুই বলে দুই উইকেট নিয়ে জমিয়ে দেন ম্যাচ। কিন্তু পরের বলে ইফতেখার এসে ৬ মারলে সমীকরণ দাঁড়ায় ২ বলে ২ রান।

কিন্তু ৫ নম্বর বলে আবারো মাহমুদউল্লাহর উইকেট শিকার। ইফতেখারকে ইয়াসির আলীর হাতে ক্যাচ বানিয়ে আবারও ম্যাচ জমিয়ে দেন রিয়াদ। শেষ বলে যখন ২ রান দরকার তখন ৪ মেরে দলের জয় নিশ্চিত করেন নাওয়াজ।

আর এতেই ৫ উইকেটের জয় নিশ্চিত হয় পাকিস্তানের। আর সিরিজও ৩-০ তে জিতে নিল বাবর আজমের দল। 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের